মজার সময়ের অপেক্ষায় সাকিবরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মজার সময়ের অপেক্ষায় বাংলাদেশ। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ সফরের অংশ হিসেবেই যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি হবে সেখানেই। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরে এখন নতুন শুরু ও মজার সময়ের অপেক্ষায় আছেন সাকিব-তামিমরা।

পেছনের ব্যর্থতা ভুলে নতুন শুরুতে সাথে পাবেন ফ্লোরিডায় বসবাসকারী অসংখ্য বাংলাদেশিদের সমর্থন। আর এ নিয়ে বেশ রোমাঞ্চিত বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

রোববার (আগস্ট ৫) ও সোমবার (আগস্ট ৬) বাংলাদেশ সময় সকাল ৬টায় লডারহিলের মাঠে গড়াবে সিরিজের শেষ দুটি ম্যাচ। উইকেট নিয়ে খুব একটা ভাবছেন না সাকিব। তবে মাঠের সময়টা গ্যালারির দর্শকদের নিয়ে বেশ মজার কাটবে বলে মনে সাকিব বলেন, সবার জন্যই অনেক রোমাঞ্চকর হওয়া উচিত। যেহেতু এখানে অনেক বাংলাদেশি সমর্থক থাকবে, সবার জন্য একটা মজার সময়ই হবে বলে আমি মনে করি এই দুটি ম্যাচে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের খেলার সুবাদে ম্যাচের মাঠ পরিচিত সাকিবের কাছে। তবুও একই উইকেটে খেলা হবে কিনা তা বলতে পারছেন না। অনুশীলনে কিছুটা বোঝা যাবে ঠিকই তবে অন্য উইকেটে খেলা হলে সম্পূর্ণ ধারণা পাওয়া যাবে না। এমনটা মনে করে সাকিব বলেন, বলা মুশকিল, আমি যখন সিপিএলের ম্যাচ খেলেছি এখানে, তার থেকে এবারের উইকেট বেশ ভিন্ন। তাছাড়া দেখতে একরকম হলেও অনেকসময় একরকম হয় না। অনুশীলনের পরই হয়ত বোঝা যাবে আসলে কেমন উইকেট। আমরা সাইড উইকেটেই অনুশীলন করছি, ম্যাচের উইকেটও এর থেকে খুব আলাদা হবে না।

প্রথম ম্যাচে ভালো সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ভেঙে পরে ব্যাটিং অর্ডার। সাকিব মনে করেন, ক্যারিবিয়ানদের সামনে বড় সংগ্রহ না দিতে পারলে সফলতার সম্ভাবনা কম। বলেন, যেহেতু সুযোগ ছিল আরও বেশকিছু রান করার, কয়েকটি কারণে হয়ত আমরা করতে পারিনি। ওই জায়গাগুলোয় উন্নতি করতে পারলে অবশ্যই আরও বেশকিছু রান করা সম্ভব। উইকেট যদি আগের ম্যাচের মতই আচরণ করে, আগে ব্যাটিং করলে তাহলে বেশ বড় সংগ্রহই গড়া সম্ভব আমাদের।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
পাথরঘাটায় সড়ক দুর্ঘটনা মোটরসাইকেল আরোহী নিহত 
দুই কোম্পানি ও এক মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা
আমির খানের সঙ্গে অভিনয়ের কথা ছিলো!
সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ আবাসনে নতুন সম্ভাবনা
গতিদানব শোয়েবের জন্মদিন
গরম পানি ঢেলে স্ত্রী নির্যাতন, স্বামীর ১৪ বছরের দণ্ড
অরফানেজে খালেদার জামিনের মেয়াদ ৩ অক্টোবর পর্যন্ত
কক্সবাজারে বাসের ধাক্কায় রিকশাচালক নিহত
শোক দিবসে রাজশাহীতে নানা কর্মসূচি 
দাম্পত্য কলহের জেরে স্ত্রীকে গরম ছ্যাঁকা!