আফগান অধিনায়কের নাম পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আফগান অধিনায়ক। ছবি: সংগৃহীত

দীর্ঘ সময় ধরে চলতে থাকা যুদ্ধে জাতীয় পরিচয় সঙ্কটে ভুগছে আফগানিস্তানের নাগরিকরা। আর এ কারণেই নিজেদের জাতীয় পরিচয় সমুন্নত করতে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আসগর স্টানিকজাই পাল্টে ফেলেছেন নিজের নাম। অধিনায়কের নতুন নাম আসগর আফগান।

প্রতিদিনই আফগানিস্তানের কোথাও না কোথাও মারা যায় অগনিত নাগরিক। দেশীয় ও আন্তর্জাতিকভাবে চাপিয়ে দেওয়া যুদ্ধে প্রান হারাচ্ছে শিশু থেকে বৃদ্ধ সব বয়সের মানুষ। শুধু আন্তর্জাতিক হত্যাই নয়, নিজের দেশের আত্মঘাতি বোমায়ও প্রান যায় অসংখ্য মানুষের। এত সমস্যার মধ্য দিয়ে যেতে হয় আফগানিস্তানের নাগরিকদের। জীবনযাপনের প্রতিটি ক্ষেত্রেই তাদের ভুগতে হয় জাতীয় পরিচয় সঙ্কটে।

আফগানিস্তানের নাগরিক হিসেবে অনেক দেশে প্রবেশে আসে নিষেধাজ্ঞা। আর এতসব চিন্তা করেই নিজের দেশ ও সে দেশের নাগরিক পরিচয় সমুন্নত করতে সোচ্চার হয়েছেন দেশটির জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আসগর।

অধিনায়কের এই নাম পরিবর্তন বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম আফগানিস্তান ক্রিকেট বোর্ডের টুইটার পেজে লেখা হয়েছে, ‘আফগান নাগরিকদের জাতীয় পরিচয় সমুন্নত করার জন্যই জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আসগর স্টানিকজাই নিজের নাম পরিবর্তন করে রেখেছেন, আসগর আফগান। এটা অফিসিয়াল। কারণ, আসগর স্টানিকজাই নিজের ইলেক্ট্রনিক আইডি কার্ডে নাম পরিবর্তন করেই লিখেছেন আসগর আফগান।’

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বেনাপোলে পিস্তল ও গুলিসহ আটক ১
আরিফুলের বাসার সামনে সংঘর্ষে ছাত্রদলকর্মী নিহত
টোলপ্লাজায় ভাংচুর, এএসপি মশিয়ার সিলেটে বদলি
সমর চৌধুরীকে ‘ফাঁসানোর’ ঘটনায় আরেক এসআই ক্লোজড
ওয়ারীতে যুবলীগের ৩ নেতা-কর্মী গুলিবিদ্ধ
মার খাওয়ার ভয়ে পালায় শিশু, ‘নিরপরাধ’ ২ জন কারাগারে
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন
‘অনুপ্রবেশ’ রুখতে আসামে চূড়ান্ত এনআরসি হবেই: অমিত শাহ
বড় জয়ে চেলসির শুভ সূচনা
পাকিস্তানের বিদায়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা