সিপিএলে অংশ নিতে পারবেন পাক ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিপিএলে অংশ নেবেন এই পাকিস্তানি ক্রিকেটাররা-ছবি: সংগৃহীত

আসন্ন ক্রিকেট সূচিতে ব্যস্ততার কারণে ক্যারিবিয়ান ক্রিকেট লিগে (সিপিএল) নাও খেলতে পারেন পাকিস্তানি ক্রিকেটাররা এমন সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত শর্তসাপেক্ষে খেলার অনুমতি দিয়েছে পিসিবি।

আগামী ৮ আগস্ট থেকে মাঠে গড়াবে সিপিএলের এবারের আসর। শুরুতে এবারের আসরে পাকিস্তানি খেলোয়াড়দের অংশ নেওয়া নিয়ে আপত্তি তুলেছিল পিসিবি। তবে শর্ত আরোপ করে অবশেষে সুযোগ দিতে রাজি হয়েছে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

জাতীয় দলের পরবর্তী সিরিজ শুরুর আগে খেলয়াড়দের সুস্থ শরীরে ক্যাম্পে যোগ দেওয়ার শর্তে সিপিএল খেলার অনুমতি দিয়েছে পিসিবি। এই শর্তে জাতীয় দলের ১১ জন খেলোয়াড়কে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) প্রদান করা হয়েছে।

সিপিএলে পাকিস্তানি খেলোয়াড়দের নিয়মিত অংশ নিতে দেখা যায়। প্রায় সব দলেই অন্তত একজন করে পাকিস্তানি ক্রিকেটার আছেন। আসন্ন সিপিএলে মোট ১০ জন পাকিস্তানি ক্রিকেটার খেলবেন। 

সিপিএলে মোট দল আছে ৬টি। এর মধ্যে ৫টি দলেই আছেন পাকিস্তানি খেলোয়াড়। 

বার্বাডোজ ট্রাইডেন্টস, সেন্ট লুসিয়া স্টার্স, গায়ানা আমাজন ওয়ারিয়র্স, জ্যামাইকা তালাহওয়াস এবং ত্রিনবাগো নাইট রাইডার্সে কমপক্ষে একজন করে পাকিস্তানি খেলোয়াড় খেলবেন। একমাত্র সেইন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়ট দলে কোন পাকিস্তানি খেলোয়াড় নেই।

পেসার ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান এবং মোহাম্মদ ইরফান খেলবেন বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে। অলরাউন্ডার শোয়েব মালিক এবং সোহেল তানভির খেলবেন গায়ানার হয়ে। সাবেক পাক অলরাউন্ডার শহিদ আফ্রিদি আর ইমাদ ওয়াসিম খেলবেন জ্যামাইকা তালাহওয়াসের জার্সি গায়ে। 

সেন্ট লুসিয়া স্টার্সের হয়ে খেলবেন মোহম্মদ সামি, রুম্মান রইস এবং হোসেন তালাত। অন্যদিকে একমাত্র পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ত্রিনবাগো নাইট রাইডার্সে খেলবেন তরুণ লেগ স্পিনার শাদাব খান। 

১২ ম্যাচে ১৭ উইকেট নিয়ে সিপিএলের গত আসরে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন বাঁহাতি পেসার সোহেল তানভির। এবার পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে দামি খেলোয়াড় তিনি। এরপরই আছেন শোয়েব মালিক এবং আফ্রিদি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বেনাপোলে পিস্তল ও গুলিসহ আটক ১
আরিফুলের বাসার সামনে সংঘর্ষে ছাত্রদলকর্মী নিহত
টোলপ্লাজায় ভাংচুর, এএসপি মশিয়ার সিলেটে বদলি
সমর চৌধুরীকে ‘ফাঁসানোর’ ঘটনায় আরেক এসআই ক্লোজড
ওয়ারীতে যুবলীগের ৩ নেতা-কর্মী গুলিবিদ্ধ
মার খাওয়ার ভয়ে পালায় শিশু, ‘নিরপরাধ’ ২ জন কারাগারে
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন
‘অনুপ্রবেশ’ রুখতে আসামে চূড়ান্ত এনআরসি হবেই: অমিত শাহ
বড় জয়ে চেলসির শুভ সূচনা
পাকিস্তানের বিদায়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা