নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো নাসরির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সামির নাসরি

ঢাকা: ডোপ কেলেঙ্কারিতে ধরা পড়ে ফুটবল থেকে ৬ মাস নির্বাসনে ছিলেন সাবেক ম্যানিসিটি ও আর্সেনাল মিডফিল্ডার সামির নাসরি। সেই নিষেধাজ্ঞা আরও ১২ মাস বেড়ে এবার দাঁড়ালো ১৮ মাসে।

উয়েফার করা এক আবেদনের প্রেক্ষিতে ৩১ বছর বয়সী এই ফরাসীর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে বলে বুধবার (১ আগস্ট) খবর দিয়েছে ডেইলি মেইল ও বিবিসি।

ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি জানিয়েছে, উয়েফার এথিকস ও ডিসিপ্লিনারি কমিটির কাছে শাস্তির মেয়াদ লঘু মনে হয়েছে বলেই তারা বর্ধিত শাস্তির আবেদন করেছে।

এদিকে উয়েফা তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘সামির নাসরিকে ১৮ মাসের জন্য বরখাস্ত করা হয়েছে। এর শুরুটা হয়েছে ২০১৭ সালের ১ জুলাই থেকে। তবে চলতি বছরের নভেম্বরে তিনি যে কোন ক্লাবের হয়ে অনুশীলনে ফিরতে পারবেন।’

২০১৬ সালে নাসরি প্রথমবার ডোপ চিকিৎসার জন্য চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। বিষয়টি বিশ্ব ডোপ বিরোধী সংস্থার (WADA) পরিপন্থী ছিল বলে তাৎক্ষণিক এক অনুসন্ধানে জানিয়েছিল স্প্যানিশ ডোপ বিরোধী এক সংস্থা। ওই সময় তাকে ম্যানসিটি থেকে ধার নিয়েছিলো সেভিয়া।

ম্যানসিটিতে যাওয়ার আগে ২০০৮-২০১১ সাল পর্যন্ত আর্সেনালের হয়ে খেলেছেন নাসরি। আর সেভিয়াতে ৩০ ম্যাচ খেলে মাত্র ৩টি গোলে সক্ষম হয়েছিলেন এই ফ্রেঞ্চম্যান।

বাংলাদেশ সময়: ০৫৫৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এইচএল/জেআইএম

আরিফকে অভিনন্দন জানালেন কামরান
নির্বাচন বানচালের ষড়যন্ত্রে মেতেছে বিএনপি-জামায়াত
ছাত্রলীগ নয়, আক্রমণ যারা করেছে তাদের বিচার দাবি
খোয়াইয়ে গাঁজা বাগান ধ্বংস করলো পুলিশ
সংহতি যাত্রা নিয়ে ভারতীয় সাইকেল র‌্যালি বাংলাদেশে
অগ্রিম টিকিট: শনিবার গড়িয়ে রোববারের লাইনে...
নৌকায় ঝগড়া, স্বামীকে নদীতে ফেলে দিলেন স্ত্রী!
বিনা টিকিটে ভ্রমণে জরিমানা গুনলেন ৬৩ যাত্রী
নির্বাচনী মাঠেই বিএনপিকে মোকাবেলা করতে চায় আ.লীগ
জাবিতে উইকেন্ড কোর্সের ভর্তি পরীক্ষা ‘প্রতিহতে’র ঘোষণা