তামিম-সৌম্য’র অনাকাঙ্ক্ষিত রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবালের স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ার মুহূর্ত-ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি আইনে ৭ উইকেটে হেরে গেছে টাইগাররা। ম্যাচ হারার পাশাপাশি এই ম্যাচে লজ্জার এক রেকর্ডে নাম লিখিয়েছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম-সৌম্য।

বৃহস্পতিবার (১ জুলাই) প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। মাঝারিমানের এই স্কোর গড়ার পথে বাংলাদেশের দুই ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল ও সৌম্য সরকার ইনিংসের শুরুর দিকে এক লজ্জার রেকর্ডে নাম লেখান। ইনিংসের একদম প্রথম বলেই অ্যাশলে নার্সের বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্ট্যাম্পড হন তামিম। আর নার্সের করা ওই ওভারের চতুর্থ বলে বোল্ড হয়ে ফেরেন আরেক ওপেনার সৌম্য। উভয়েই ‘গোল্ডেন ডাক’!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম বলেই আউট হওয়ার নজির ছিল ৩২টি। এর মধ্যে ১৬ জন ম্যাচের প্রথম ইনিংসের প্রথম বলে আউট, ১৬ জন দ্বিতীয় ইনিংসের প্রথম বলে! তবে একটা জায়গায় তামিম সবার চেয়ে আলাদা। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইনিংসের প্রথম বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হয়েছেন।

তামিমের বিদায়ের ঠিক ২ বল পরেই স্ট্রাইকে এসে সৌম্য সরকার রেকর্ডকে দিয়েছেন অন্য মাত্রা। নার্সের করা ওভারের চতুর্থ বলেই ব্যাকফুটে শট খেলতে গিয়ে বোল্ড হয়ে এক অনাকাঙ্ক্ষিত রেকর্ডের জন্ম দিয়েছেন এই বাঁহাতি ওপেনার। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একই ইনিংসে দুই ওপেনারের ‘গোল্ডেন ডাকে’র নজির ছিল না, যার জন্ম দিলেন বাংলাদেশের দুই ওপেনার।

তবে আশ্চর্যের বিষয় হচ্ছে, ওপেনিং ওভারে এমন জোড়া আঘাত করার পরও ইনিংসের বাকি সময় বল হাতে নেননি নার্স।

বাংলাদেশ সময় ১৫০৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট তামিম ইকবাল
বাড্ডায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা
কটিয়াদীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
রিয়াল ছাড়ছেন না মদ্রিচ!
নেত্রকোনায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
ভূমিকম্পে ১০ ইঞ্চি বেড়ে গেলো লমবক দ্বীপ
‌'দেড় সপ্তাহে' গড়ালো ট্রাফিক সপ্তাহ
শেরপুরে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
আলিয়াকে রণবীরের মা-বাবার ‘হ্যাঁ’
যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছাবে ৩০০ চালক
সমাজে অবহেলিত মানুষের ভাগ্যোন্নয়নই লায়নিজমের মূল মন্ত্র