জুভেন্টাসে রোনালদোর প্রথম দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুভেন্টাসে সতীর্থ দিবালার সঙ্গে সাক্ষাৎ ও অক্সিজেন মাস্ক পড়া অবস্থায় রোনালদো-ছবি: সংগৃহীত

সোমবার (৩০ জুলাই) ক্লাবের বিশ্বকাপ ফেরত তারকাদের স্বাগত জানিয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। একইদিনে জুভেন্টাসে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন ক্লাবের সবচেয়ে দামি খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। তুরিনে নিজের প্রথম দিনে তিনি নিজের সতীর্থদের সঙ্গে সাক্ষাৎ করার পাশাপাশি অনুশীলনেও সময় কাটিয়েছেন।

এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে জুভেন্টাস। তবে বিশ্বকাপের পর ছুটি কাটিয়ে ফেরা বেশ কয়েকজন তারকা খেলোয়াড় কেবলই ফিরেছেন। ছুটি কাটিয়ে ফেরা তারকাদের মধ্যে আছেন- গনজালো হিগুয়াইন, পাওলো দিবালা, ডগলাস কস্তা, রিকার্ডো বেন্তানকার, হুয়ান কুয়াদ্রাদো। তাদের সঙ্গে একইদিনে ক্লাবে যোগ দিয়েছেন রোনালদো। 

সোমবার সকালেই জুভেন্টাসের অনুশীলন মাঠে আসেন রোনালদো। এরপর ক্লাবের ট্রেডমিলে অক্সিজেন মাস্ক পরিধান করা অবস্থায় তাকে দৌড়াতে দেখা যায়। তার শারীরিক অবস্থা যাচাইয়ের জন্য সেখানে ক্লাবের মেডিকেল টিম উপস্থিত ছিল।  সেখান থেকে মাঠে সতীর্থদের সঙ্গে অনুশীলনে নেমে পড়েন তিনি।

সেখানে তার সঙ্গে কুশল বিনিময় করেন আর্জেন্টিনার দুই তারকা ফুটবলার পাওলো দিবালা, হিগুয়াইন এবং বার্সা উইঙ্গার ডগলাস কস্তা। তবে অনুশীলন চালিয়ে গেলেও প্রাক-মৌসুম প্রস্তুতিমিলক প্রীতি ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রে রিয়াল মাদ্রিদ ও এমএলএস অল-স্টার্সের বিপক্ষে মাঠে নামবেন না রোনালদো।

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্টে অনুপস্থিত থাকা তারকাদের সঙ্গে আলাদা অনুশীলনে সময় কাটিয়েছেন রোনালদো। আগামী সপ্তাহে দলের সকল খেলোয়াড়ের মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার আগ পর্যন্ত তাদের অনুশীলন দেখভাল করবেন জুভিদের কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির সহকারী আলদো দোলেত্তি।

আগামী ১২ আগস্ট প্রাক-মৌসুম প্রস্তিতিমুলক ম্যাচে ক্লাবের একাডেমী দলের বিপক্ষে প্রথমবাররে মতো জুভেন্টাসের জার্সি গায়ে মাঠে নামবেন পর্তুগিজ ফুটবল যুবরাজ রোনালদো। ভিলা পেরোসায় অনুষ্ঠেয় ওই ম্যাচের পাঁচ হাজার টিকেটের সবগুলোই এরইমধ্যে বিক্রি হয়ে গেছে। 

তবে জুভেন্টাসের সিরি আ’র মৌসুম শুরুর ম্যাচে ১৯ আগস্ট চিয়েভোর বিপক্ষে আনুষ্ঠানিক অভিষেক হবে ক্রিস্টিয়ানো রোনালদোর।

এদিকে রোনালদোর আগমনে হিগুয়াইনের জুভেন্টাস অধ্যায় শেষ হওয়ার পথে। তাকে দলে ভেড়ানোর প্রস্তুতি প্রায় চূড়ান্ত কর ফেলেছে চেলসি। অন্যদিকে তাকে দলে পেতে আগ্রহ দেখাচ্ছে ইতালির আরেক ক্লাব এসি মিলানও।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ৯০০ যাত্রীর জরিমানা 
অস্ট্রেলিয়ার সৈকতে মিললো প্রাগৈতিহাসিক হাঙরের দাঁত 
বগুড়ায় অস্ত্রসহ যুবক আটক
সুনামগঞ্জে লরি খাদে, নিহত ১
দারুস সালামে গৃহকর্মী নির্যাতন, গ্রেফতার ২
শার্শায় ৭২ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক
ইবির দুই ছাত্র-ছাত্রীর আত্মহত্যা
৩০ বছর পর রূপপুরের টাকা ফেরত নেবে রাশিয়া
বস্ত্রখাতে রাসায়নিকের পরীক্ষা বাধ্যতামূলক হচ্ছে 
সংলাপে কোনো সমাধান আসবে না