বার্সাকে জেতালেন ব্রাজিলিয়ান আর্থার-ম্যালকম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

মৌসুমের শুরুতেই তরুণ ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থারকে দলে ভেড়ায় বার্সেলোনা। আর ক’দিন আগে তো রোমার থেকে ছিনতাই করে ম্যালকমকে দলে নেয়ার অভিযোগ ওঠে কাতালান ক্লাবটির বিরুদ্ধে। এবার স্প্যানিশ জায়ান্টদের হয়ে আনঅফিসিয়াল অভিষেকে বাজিমাত করলেন দু’জনেই।

তাদের গোলে ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যামের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। ম্যাচের নির্ধারিত সময় ২-২ গোলে সমতা থাকায় ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। আর সেখান থেকেই ৫-৩ গোলে জয় পায় আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

যুক্তরাষ্ট্রের রোজ বোলে প্রাক টুর্নামেন্ট ফুটবলে খেলতে নামে বার্সা ও টটেনহ্যাম। যদিও বিশ্বকাপের পর দলের সঙ্গে এখনও যোগ দেনন মেসি-সুয়ারেজরা। তাই তরুণ ও নতুনদের নিয়ে মাঠে নেমে পড়েন ভালভার্দে।

ম্যাচের শুরুটাও দারুণ করে বার্সা। ১৫ মিনিটে মুনির এল হাদ্দাদির গোলে এগিয়ে যায় তারা। আর ২৯ মিনিটে অভিষেক গোল করেন আর্থার। তবে ২-০ গোলে পিছিয়ে পড়া টটেনহ্যাম দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে সমতায় ফেরে। ৭৩ মিনিটে সন হিউং-মিন গোল করার পর ৭৫ মিনিটে জর্জেস-কেভিন এনকৌদৌ গোল করেন।

এই টুর্নামেন্টের নিয়মনুযায়ী নির্ধারিত সময় পরে সমতা থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে বার্সা পুরো পাঁচটি শট থেকে গোল আদায় করে নিলেও টটেনহ্যামের হয়ে তৃতীয় শট নেয়া জিওর্জিও মিস করে বসেন। বার্সার হয়ে শুটআউটে শেষ গোলটি করে জয় নিশ্চিত করেন সেই ম্যালকম।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, ২৯ জুলাই, ২০১৮
এমএমএস

সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ আবাসনে নতুন সম্ভাবনা
গতিদানব শোয়েবের জন্মদিন
গরম পানি ঢেলে স্ত্রী নির্যাতন, স্বামীর ১৪ বছরের দণ্ড
অরফানেজে খালেদার জামিনের মেয়াদ ৩ অক্টোবর পর্যন্ত
কক্সবাজারে বাসের ধাক্কায় রিকশাচালক নিহত
শোক দিবসে রাজশাহীতে নানা কর্মসূচি 
দাম্পত্য কলহের জেরে স্ত্রীকে গরম ছ্যাঁকা!
আড়াইহাজারে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
চাকরিতে সুবিধা পেতে এমপি-মন্ত্রীর জাল সুপারিশ
নিরাপদ সড়কের জন্য নিজের মধ্যে সচেতনতা বাড়াতে হবে