মরক্কোয় সুপার কাপে লড়বে বার্সা-সেভিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মরক্কোয় সুপার কাপে লড়বে বার্সা-সেভিয়া-ছবি: সংগৃহীত

২০১৮-১৯ স্প্যানিশ ফুটবল মৌসুমে ইতিহাস রচনা হচ্ছে। যেখানে প্রথমবারের মতো স্পেনের বাইরে আফ্রিকার দেশ মরক্কোয় অনুষ্ঠিত হতে যাচ্ছে বার্সেলোনা ও সেভিয়ার মধ্যকার স্প্যানিশ সুপার কাপ।

মরক্কোর তানজিয়ারে স্তাদে ইবনে বতুতা স্টেডিয়ামে ‍আগামী ১২ আগস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

স্প্যানিশ ঘরোয়া ফুটবলের শীর্ষ দুই লিগের চ্যাম্পিয়নরা মুখোমুখি হয় সুপার কাপে। তবে গত আসরে লা লিগা ও কোপা দেল রে’তে বার্সাই শিরোপা জেতে। তাই কোপা দেল রে’র রানারআপের সঙ্গে খেলবে বার্সা। যেখানে গত এপ্রিলে কোপার ফাইনালে সেভিয়াকে ৫-০ গোলে হারিয়ে ট্রফির স্বাদ পায় আর্নেস্টো ভালভার্দের শিষ্যরা।

মরক্কোর এ ম্যাচটি আরেকটি দিক থেকে ইতিহাস গড়বে। কেননা ১৯৮২ সাল থেকে প্রতিযোগিতাটি শুরু হওয়ার পর ফাইনালটি দুই লেগে সম্পন্ন হয়ে আসছিল। তবে এবার একটি ম্যাচেই শিরোপা নির্ধারণ হবে।

বার্সার জন্য ‍অবশ্য আফ্রিকা সফর সুখকর হতেই পারে। যেখানে গত মে মাসে দক্ষিণ আফ্রিকার জোহান্নেসবার্গে নেলসন মেন্ডেলা সেঞ্চেনারি কাপে স্থানীয় দল মেমেলোদিত সানডাউনের বিপক্ষে জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছিলেন মেসি-ইনিয়েস্তারা।

মরক্কোর ইবনে বতুতা আধুনিক স্টেডিয়ামটি ৪৫ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন। এখানে অবশ্য এর আগে স্পেনের আরেক শীর্ষ দল অ্যাতলেটিকো মাদ্রিদ ২০১১ সালে প্রীতি ম্যাচ খেলেছে। যেখানে ২০১৩ ও ২০১৪ সালে ফিফা ক্লাব বিশ্বকাপ আয়োজন করেছে তারা।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ২৪ জুলাই, ২০১৮
এমএমএস

ঢাকা মেডিকেলে ভর্তি অভিনেত্রী নওশাবা
কটিয়াদীতে কুকুরের কামড়ে আহত ২৬
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে হবে
ডোমারে পানিতে ডুবে শিশুর মৃত্যু
উদ্ভিদ সূর্যালোকে আকৃষ্ট হয় কেন?
মুক্তিযুদ্ধের সংগঠক রাজনীতিবিদ ফজলে এলাহী আর নেই
দেড় লাখ টাকা মুক্তিপণে ফেরত অপহৃত ইউপি সদস্য 
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় প্রধান শিক্ষক আটক
সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই
শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে ৪ লাখ মানুষের ভোজ