সালাহর উৎসাহে লিভারপুলে আলিসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলিসন ও সালাহ, আবার তারা ক্লাব সতীর্থ- ছবি: সংগৃহীত

গোলরক্ষক হিসেবে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে ইংলিশ ক্লাব লিভারপুলে পাড়ি দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা আলিসন বেকার। ইতালিয়ান জায়ান্ট রোমা থেকে এনফিল্ডে পাড়ি দিতে তাকে উৎসাহ জুগিয়েছেন লিভাপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ।

লিভারপুলে আসার আগে আলিসনকে দলে ভেড়ানোর আগ্রহ দেখিয়েছিল রিয়াল মাদ্রিদ ও চেলসি। কিন্তু সাবেক রোমা সতীর্থ মোহামেদ সালাহর বর্তমান ক্লাব লিভারপুলেই পাড়ি দিলেন তিনি। 

‘অলরেড’দের সঙ্গে যুক্ত হওয়ার পেছনে সালাহর ভূমিকা নিয়ে আলিসন বলেন, ট্রান্সফার আলোচনা চলাকালীন লিভারপুলে তার ফোনে সালাহ ম্যাসেজ পাঠান। তাতে লেখা, ‘কিসের জন্য অপেক্ষা করছো?’ জবাবে আলিসন লিখে পাঠান, ‘শান্ত হও! আমি পথেই আছি।’

আলিসন-সালাহ এর আগে ২০১৬-১৭ মৌসুম পর্যন্ত রোমায় একই ড্রেসিং রুম শেয়ার করতেন। গত মৌসুমেই রোমা ছেড়ে লিভারপুলে পাড়ি জমান মোহামেদ সালাহ। এক বছর পর একই পথে পা বাড়ালেন আলিসনও।

এনফিল্ডে পাড়ি দিয়ে লিভারপুলের নিজস্ব সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে আলিসন বলেন, ‘সে (সালাহ) রোমা ছেড়ে আসার পর আমাদের মধ্যে তেমন কোনো যোগাযোগ হয়নি। এপ্রিলে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আমরা সর্বশেষ মাঠে সাক্ষাৎ করার সুযোগ পাই, তবে প্রতিপক্ষ হিসেবে।’

লিভারপুলে এসে পুরনো সতীর্থের সঙ্গে খেলতে পারা নিয়ে আনন্দিত আলিসন বলেন, ‘আমি তার সঙ্গে আবারও খেলতে পারবো ভেবে ভাল লাগছে। সে যেমন একজন বড় তারকা, তেমনি দারুণ একজন মানুষ-যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়’।

সম্প্রতি আলিসনের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করে লিভারপুল। রোমা থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে লিভারপুলে পাড়ি দিয়ে তিনি এখন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এমএইচএম/এইচএ/

ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা, ইউনাইটেড এয়ারকে সতর্ক
জামিন পাননি হল-মার্কের জেসমিন, চিকিৎসার নির্দেশ
আইফোনসহ মার্কিন সব ইলেকট্রনিক্স বর্জন করবে তুরস্ক
থানায় ঢুকে পুলিশকে লাঞ্ছিত, শ্রমিক লীগ নেতা কারাগারে
একদিন পর পুঁজিবাজারে উত্থান
ঢাকার ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছেন হাইকোর্ট
ডোরিন পাওয়ারের সাত কর্মকর্তাকে জরিমানা
নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৭
ত্রিপুরা রাজ্যের শিল্পনীতিতে পরিবর্তন আনা হয়েছে
মনপুরার বঙ্গোপসাগরে ২ ট্রলার ডুবি, নিখোঁজ ৬