‘রোনালদোর জন্য চ্যাম্পিয়নস লিগ জিততে পারে জুভেন্টাস’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেল পিয়েরো ও রোনালদো-ছবি: সংগৃহীত

রিয়াল ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসে পাড়ি দেয়া নিয়ে উচ্ছ্বাসে ভেসে যাচ্ছে তুরিনের ক্লাবটি। তার আগমনে জুভেন্টাস এখন চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য প্রস্তুত বলে মনে করেন জুভি কিংবদন্তি আলেসান্দ্রো দেল পিয়েরো।

বিগত দুই আসরেই রিয়াল ও রোনালদো হয়ে উঠেছিলেন জুভেন্টাসের ইউরোপ সেরা হওয়ার পথের কাঁটা। এখন রোনালদোর দল-বদলে ক্ষমতারও পালা বদল হয়েছে বলে মনে করেন বিশ্বকাপজয়ী ইতালিয়ান তারকা দেল পিয়েরো।

স্কাই স্পোর্টস ইতালিয়ায় দেওয়া এক সাক্ষাৎকারে দেল পিয়েরো বলেন, 'তার (রোনালদো) সাথে চুক্তি জুভেন্টাসের জন্য খুব ভাল হবে এবং ইতালির ফুটবলের জন্যও দারুণ হবে।'

‘এটা পুরো শহরের জন্যই দারুণ কিছু হবে এবং সে এখনও যা করতে সক্ষম তা ইতালিয়ান ফুটবল উপভোগ করতে পারে। বিশ্বের সেরা ক্লাব হিসেবে পরিচিতি পেতে চায় জুভেন্টাস এবং আবারও চ্যাম্পিয়নস লিগ জিততে চায়, এবং তা ক্রিস্টিয়ানোর জন্যই সম্ভব।'

রোনালদো আসায় জুভেন্টাসের জন্য শুধু মাঠেই না, বরং সারা বিশ্বেই তাদের পরিচিত বেড়ে যাবে বলেও স্বীকার করেন দেল পিয়েরো।

‘মানুষ এখন জুভেন্টাস নিয়ে কথা বলছে, তুরিন এবং ইতালি সারা বিশ্বেই আলোচিত হচ্ছে রোনালদোর জন্য,’ যোগ করেন জুভেন্টাসের হয়ে ৫১৩ ম্যাচে ২০৮ গোল করা দেল পিয়েরো।

'সে তার সাথে নিয়ে আসবে তার নিজের ব্র্যান্ড আর অসাধারণ গুণ। তার ক্ষুধা আছে এবং বিশ্ব সেরা হওয়ার আকাঙ্ক্ষা আছে। সে এই দলটাকে জয়ের পথে নেতৃত্ব দিতে পারবে।'

বুধবার (১০ জুলাই) ৯ মৌসুম কাটিয়ে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। চার বছরের চুক্তিতে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ড তুরিনের ক্লাবটিতে ২০২২ সাল পর্যন্ত থাকবেন।

রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩৮ ম্যাচে রেকর্ড ৪৫১ গোল করেছেন রোনালদো। এই সময়ে জিতেছেন চারটি ব্যালন ডি’অর (এর আগে প্রথম ব্যালন ডি’অর এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময়)। রিয়ালের হয়ে ৪টি চ্যাম্পিয়নস লিগ ও ২টি লা লিগার শিরোপা জয়ে করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এমএইচএম/এমএমএস

এক নজরে সব বিশ্বকাপের জয়ী যারা
শিল্পকলায় গুজরাটি সন্ধ্যা
টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!
ফাইনালে সেই পেনাল্টির সিদ্ধান্ত ঘিরে বিতর্ক
বিশ্বকাপজয়ে প্যারিস যেন উৎসবের নগরী 
বিশ্বকাপের সেরা একাদশে এমবাপ্পে-মদ্রিচ-হ্যাজার্ডরা
প্রেসিডেন্ট কোলিন্দের সান্ত্বনা পেলেন মদ্রিচ