ফিরিয়ে আনা হচ্ছে রুবেল হোসেনকে?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুবেল হোসেন-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে প্রত্যাশিত বোলিং উপহার দিতে পারেননি বলে নাকি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রুবেল হোসেনকে দলে দেখতে চাইছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ফলে জ্যামাইকায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শেষে এই টাইগার পেসারকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

ওয়ানডেতে তার জায়গায় মূল একাদশে খেলবেন মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজ দলে ঢুকলে আর রুবেল ফিরে আসলে বিসিবি ঘোষিত ১৬ সদ‌স্যের বাংলাদেশ দল ১৫ জনে পরিণত হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রি‌কেট বোর্ডের নির্ভরযোগ্য একটি সূত্র মঙ্গলবার (১০ জুলাই) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

সূত্রমতে, 'রুবেলের দেশে ফেরৎ আসার সম্ভাবনা বেশি। দ্বিতীয় টেস্টে ওর পারফরম্যান্স দেখে সিদ্ধান্ত নেব। ওয়ানডে দলে বর্তমানে ১৬ জন আছে। মোস্তাফিজ যদি পুরোপুরি ফিট হয় একটা বোলার আমরা দেশে ফিরিয়ে আনবো। সেটা রুবেল। ১৬ জনের দল তখন ১৫ জনে পরিণত হবে।'

বলা বাহুল্য অ্যান্টিগায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানে হারা সফরকারী বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে ১৭ ওভার বল করে ৪৪ রানের বিনিময়ে উইকেটশূন্য থেকেছেন রুবেল হোসেন। ওভার প্রতি তার ইকোনমি ২.৬।

কিন্তু টেস্টে এটা কী খুব বেশি। সন্দেহের বাষ্প তাই ই‌তে‌মধ্যেই উড়তে শুরু করেছে। জানা যায়, প্রথম টেস্টে তার বোলিং স্ট্রাইল ওয়ানডের মতো হওয়া অধিনায়ক সাকিব আল হাসানও তার প্রতি সন্তুষ্ট ছিলেন না। আরেকটি সূত্র থেকে জানা গেল প্রথম টেস্ট শেষে টিম ম্যানেজমেন্টের সাথে বিতণ্ডায় জড়িয়েছিলেন বলেই নাকি শাস্তিস্বরূপ তার প্রতি রুষ্ঠ ম্যানেজমেন্ট এই সিদ্ধান্ত নিয়েছে।

আগামি ১২ জুলাই থেকে জ্যামাইকায় গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি। টেস্ট সিরিজ শেষে ২২ জুলাই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক  ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী বাংলাদেশ দল।

সিরিজে অংশ নিতে ১৩ জুলাই রাতে ঢাকা ছাড়বেন দেশে অবস্থানরত ৬ টাইগার সদস্য, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান,  আবু হায়দার রনি, সাব্বির রহমান রুম্মান, মোসাদ্দেক হোসেন সৈকত ও এনামুল হক বিজয়।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু জায়েদ চৌধুরী রাহি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ১০ জুলাই, ২০১৮
এইচএল/এমএমএস

ছাদ সাজাতে ফলজ, ঘর সাজাতে মেলায় ক্যাকটাসের কদর বেশি
১০ বছরে সবার আশা পূরণ করা সম্ভব নয়
জামায়াতের সঙ্গে বিএনপির জোট আছে, থাকবে: মওদুদ
কাঙাল হরিনাথের জন্মবার্ষিকীতে সাংস্কৃতিক অনুষ্ঠান
পদাতিক নাট্য সংসদের ভারত যাত্রা
সালমান নয়, ‘নো এন্ট্রি টু’তে এন্ট্রি মারছেন অর্জুন
দোসার রেসিপি
মেয়রপ্রার্থী বশির আহমেদ ঝুনু জাপা থেকে বহিষ্কার
সিরাজুল মুনীর গাউছিয়া মাদ্রাসায় চারা রোপণ
বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক এখন আলিসন