নতুন মুখ শান্ত-রাহি, ফিরলেন লিটন-সৈকত

স্পেশাল করেসপন্ডেন্ট ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ঢাকা: স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডেকে সামনে রেখে ১৬ সদস্যের টাইগার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। দলের নতুন মুখ নাজমুল হোসেন শান্ত ও আবু যায়েদ চৌধুরী রাহি। আর ফিরেছেন টপ অর্ডারের ব্যাটসম্যান লিটন দাস ও ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

লিটন দাস সবশেষ ওয়ানডে ম্যাচটি খেলেছিলেন ২০১৭ সালের ২২ অক্টোবর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইস্ট লল্ডনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটিতে। আর সৈকতের শেষ ওয়ানডে ম্যাচটি গেল বছরের ১৫ জুন, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে বার্মিংহামে। যেখানে প্রতিপক্ষ ছিল ভারত।
 
ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধি), সাকিব আল হাসান (সহ-অধি), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু যায়েদ চৌধুরী রাহি।
 
আগামি ২২ জুলাই গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী বাংলাদেশ। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। আর তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ জুলাই, সেইন্ট কিটসে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
এইচএল/এমএইচএম

ত্রিপুরায় আগুনে পুড়ে ছাই সাত দোকান
কূটনীতিকদের মানবাধিকারের ‘প্রামাণ্যচিত্র’ দেখালো বিএনপি
‘কার্লাইলের কাজটা অসৌজন্যমূলক’
শিক্ষাঙ্গনে মাদকবিরোধী ক্লাস নিলেন র‌্যাব অধিনায়ক
রবীন্দ্রনাথ-নজরুল মানুষকে প্রাধান্য দিয়েছেন
চাকরি দেয়ার নামে প্রতারণা, অতপর…
২০ বছরেই শত কোটি ডলারের মালিক যে তরুণী
সাংবাদিকদের জন্য ঝুঁকি বিমা চালু করা প্রয়োজন
সিলেটে ৫ লক্ষাধিক শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
নগর ভবনকে জনমুখী প্রতিষ্ঠান করা হবে: কামরান