মোসাদ্দেক-সাব্বিরের শতকে লড়াইয়ে ফিরেছে বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

ঢাকা: সাব্বির রহমানের অপারিজত ১৪৪ ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ১৩৫ রানে ভর করে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে লড়াইয়ে ফিরেছে স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল।

তৃতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৬০ রান। আর লঙ্কানরা ৮ উইকেটের খরচায় ৪৪৯ রান নিয়ে ইনিংস ঘোষণা করেছিলো।

ফলে প্রথম ইনিংসে তারা স্বাগতিকদের চাইতে ৮৯ রানে এগিয়ে।

অথচ শ্রীলঙ্কার বিপক্ষে রানের বোঝা নিয়ে নামা বাংলাদেশ ম্যাচের শুরুটা মোটেও সন্তোষজনক করতে পারেনি। ৭৪ রান তুলতেই হারাতে হয়েছে ওপেনার সাদমান ইসলাম(১), সৌম্য সরকার (২১) ও টপ অর্ডারের তুষার ইমরানের (২৫) উইকেট। অনেকটাই খাদের কিনারায় থাকা বাংলাদেশকে সেঞ্চুরি করে খেলায় ফেরান সৈকত ও সাব্বির।

দিন শেষে সাব্বির ১৪৪ রানে অপরাজিত আছেন। আর মোসাদ্দেক ১৩৫ রান করে ফিরেছেন সাজঘরে। প্রথম শ্রেণির ক্রিকেটে মোসাদ্দেকের টানা দ্বিতীয় সেঞ্চুরি এটি। আগেরটি দক্ষিণাঞ্চলের হয়ে চলতি বছরের এপ্রিলে। রাজশাহীতে বিসিএলের সবশেষ রাউন্ডে সেন্ট্রাল জোনের বিপক্ষে ১০২ রানে অপরাজিত থাকেন এ ডানহাতি।

প্রথম শ্রেণির ক্রিকেটে মোসাদ্দেকের দশম সেঞ্চুরির ইনিসংটি সাজানো ২৪৩ বলে, ৯টি চার ও ৩ ছক্কায়।

সাব্বিরের চতুর্থ সেঞ্চুরির ইনিংসে ১৩টি চার ও দুটি ছক্কার মার। খেলেছেন ২৫৭ বল। প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই তার ক্যারিয়ার সেরা ইনিংস। আগের সর্বোচ্চ ১৩৬ রান। শুক্রবার ম্যাচের শেষ দিনে প্রথমবার দেড়শ ছোঁয়ার লক্ষ্য নিয়ে নামবেন এ তরুণ। আরেক তরুণ জাকির হাসান অপরাজিত আছেন ২৭ রানে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ২৮ জুন, ২০১৮
এইচএল/এমএমএস

‘বিএনপি ক্ষমতায় এলে দেশ পাকিস্তানি ধারায় ফিরে যাবে’
কোটা সমস্যার সমাধানে সরকার ‘রাইট ট্র্যাকে’: কাদের
সারদায় বাংলাদেশ-ভারত মৈত্রী ভবনের উদ্বোধন
জেলা প্রশাসকের নাম্বার স্পুফিং করে ‘চাঁদা’ দাবি!
বাগেরহাটে জাতীয়তাবাদী মহিলা দলের কমিটি গঠন
৫০০ কোটির ঘরে ‘সঞ্জু’
বরখাস্ত কন্তের বদলে চেলসির কোচ সারি
মেরামতের হচ্ছে খোয়াইয়ের ঝুঁকিপূর্ণ বাঁধ
‘সরকারি উদ্যোগের কারণেই কমেছে শিশু মৃত্যুহার’
জাতীয় ঐক্য করে মাঠে নামতে হবে: মওদুদ