মোসাদ্দেকের ব্যাটে সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোসাদ্দেক হোসেন। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: শ্রীলঙ্কা 'এ' দলের বিপক্ষে চারদিনের ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২১৫ বলে ১২০ রানে অপরাজিত আছেন এই অলরাউন্ডার।

তিনটি চারদিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা ‘এ’ দল। ২৬ জুন থেকে বাংলাদেশ 'এ' ও শ্রীলঙ্কা 'এ' দলের প্রথম চারদিনের ম্যাচটি মাঠে গড়িয়েছে। ৮ উইকেট হারিয়ে ৪৪৯ রানে ইনিংস ডিকলার করে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

দ্বিতীয় (২৭ জুন) দিন খেলতে নেমে মাত্র ১৭ ওভার খেলার সুযোগ পায় বাংলাদেশ। শুরুতেই আক্রমণাত্মক হয়ে ওঠেন ওপেনার সৌম্য সরকার। তবে মাত্র ১৭ বল খেলেই আউট হয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৪ চারের মারে মাত্র ২১ রান করে ফেরেন সাজঘরে।

অপর ওপেনার শাদমান ইসলামের ব্যাট থেকে আসে মাত্র ১ রান। দিন শেষে অধিনায়ক মোসাদ্দেক ৮ ও অভিজ্ঞ তুষার ইমরান ১২ রান করে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন খেলতে নেমে বাংলাদেশ হারায় তুষার ইমরানের উইকেট। ৬৩ বলে ২৫ রান করে সানদাকানের এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন তিনি।

এরপর 'এ' দলের অধিনায়কের সঙ্গে যোগ দেন সাব্বির রহমান। মোসাদ্দেককে বেশ ভালোই সঙ্গ দিচ্ছেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। অধিনায়কের সেঞ্চুরির পাশাপাশি তিনিও করেছেন ১৫২ বলে ৭৫ রান।

একদিকে ৮টি চার ও ৩টি ছয়ে মোসাদ্দেক করেছেন সেঞ্চুরি অপরদিকে সাব্বিরের ৭৫ রানে আছে ৫টি চার ও একটি ছয়ের মার। 

এর আগে লাহিরু থিরিমান্নের বড় সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ৪৪৯ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা ‘এ’ দল। ১৬৮ রান করেন থিরিমান্নে। এছাড়া চারিথ আসালাঙ্কা ৯০ ও শাম্মু আশান করেন ৭০ রান। বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে খালেদ আহমেদ ৪টি ও আবু হায়দার রনি নেন ২টি উইকেট।

চা পানের বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের স্কোর বোর্ডে ছিলো ৩ উইকেটে ২৪৮ রান   

বাংলাদেশ সময়: ১৬০০ ঘন্টা, ২৮ জুন, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড
গাজীপুরে বাসের ধাক্কায় নিহত ১
কামরানের বিরুদ্ধে দুই অভিযোগ আরিফের
নতুন ভোটার ফ্যাক্টে পাল্টে যাবে চিত্র
অর্থ আত্মসাৎ, ২ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
রাইফা হত্যা তদন্তে চট্টগ্রাম যাচ্ছে বিএমডিসির টিম
সিলেটে মেয়র প্রার্থীর কর্মীদের রোষানলে ব্যবসায়ী পরিবার
মুক্তিযুদ্ধ জাদুঘরের তাজউদ্দীন আহমদ স্মরণ
মিঠামইনে ৩০০ পরিবারে নতুন বিদ্যুৎসংযোগ
ইউআইটিএসে নেশন-পিপল-পলিটিকস বইয়ের ওপর আলোচনা
১৬ বছর বয়সেই চার বিয়ে!