দিবা-রাত্রির ম্যাচ জিতে সিরিজ সমতায় শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কা ক্রিকেট দল ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত দিবা-রাত্রির টেস্ট দিয়েই সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা। চার উইকেটে বার্বাডোজ টেস্ট জিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করলো লঙ্কানরা।

ম্যাচের তৃতীয় দিন ফিল্ডিংয়ের সময় বাউন্ডারির বাইরে থাকা বিজ্ঞাপনী বোর্ডে ধাক্কা লেগে বেশ খারাপভাবেই চোট পান লঙ্কান ওপেনার কুসল পেরেরা। সঙ্গে সঙ্গেই তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ম্যাচে আর ফিরতে পারবেন কিনা তা নিয়েই দেখা দিয়েছিলো সংশয়। কিন্তু সব শঙ্কাকে পিছনে ফেলে পরের দিনই মাঠে ফিরলেন এবং দারুণ এক ইনিংসে দলকেও জেতালেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

কেনসিংটন ওভালে মঙ্গলবার (২৬ জুন) ৫ উইকেটে ৮১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ৬৩ রান আর ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৫ উইকেট। দিনের শুরুতেই কোনো রান যোগ করার আগেই কুসল মেন্ডিসকে ফিরিয়ে দেন জেসন হোল্ডার।

তবে এটিই দিনের একমাত্র সফলতা হয়ে থাকে স্বাগতিকদের। হাসপাতাল থেকে ফেরা কুশল পেরেরা ২৮ রান ও দিলরুয়ান পেরেরার ২৩ রানে মাত্র ১৬.২ ওভার খেলেই সফরকারীরা পৌঁছে যায় জয়ের বন্দরে।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৬০ রানে ৯ উইকেট নেওয়া ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডার জেতেন ম্যাচ সেরার পুরস্কার। দারুণ পারফরম্যান্স দেখিয়ে সিরিজ সেরা হয়েছেন শেন ডাওরিচ।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘন্টা, জুন ২৭, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
শেষ দুই ওভারের ঝড়ে টাইগারদের লড়াকু সংগ্রহ, টার্গেট ২৮০
তামিমের সেঞ্চুরি, অল্পের জন্য পারলেন না সাকিব
কাঁচা রাস্তা পাকাকরণে প্রকল্প চাইলেন নাছির
সাকিব-তামিম জুটির রেকর্ড
প্রিমিয়ারে কারিকুলাম ডিজাইন নিয়ে কর্মশালা
গৃহবধূ ধর্ষণ, আদালতে ৩ যুবকের জবানবন্দি
জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান
ভালো মানুষ সংগঠিত হলে অশুভ শক্তি থাকবে না
ইডিইউতে জেন্ডার ও উন্নয়ন নিয়ে সেমিনার
তিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’