বিশ্ব রেকর্ডের পর অজিদের ২৪২ রানে হারালো ইংল্যান্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডে সীমিত ওভারের সফরে অস্ট্রেলিয়া হার অব্যাহত রয়েছে। সর্বশেষ ২৪২ রানের বড় ব্যবধানে হেরে ৫ ম্যাচে ইতোমধ্যে ৩-০তে সিরিজই খুইয়েছে দলটি। ইংলিশদের ৪৮১ রানের বিশ্ব রেকর্ডের পর ২৩৯ রানে শেষ হয় অজিদের ইনিংস।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৪৮১ রানের বিশ্ব রেকর্ড গড়ে ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজে জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলসের ঝড়ো সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে এই পাহাড়সম রান করে ইংলিশরা। মজার ব্যাপার ৪৪৪ রান করে আগের বিশ্ব রেকর্ডটিও ছিল এই ইয়ন মরগানদের।

২০১৬ সালের ৩০ আগস্ট নটিংহ্যামশায়ারের এই ট্রেন্ট ব্রিজেই পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ৪৪৪ করেছিল থ্রি-লায়ন্সরা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার জেসন রয় ও বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতে তারা ১৯.৩ ওভারে ১৫৯ রান যোগ করেন তারা। তবে রয় ৬১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৮২ করে রান আউটের শিকার হন।

রয় আউট হলেও তিনে নামা হেলসের সঙ্গে আরও ১৫১ রানের জুটি গড়েন বেয়ারস্টো। পরে তিনি ৯২ বলে ১৫টি চার ও ৫টি ছক্কায় ১৩৯ রানে অ্যাস্টন অ্যাগারের উইকেটের শিকার হন। সমান ৯২ বল খেলা হেলস ১৬টি চার ও ৫টি ছক্কায় ১৪৭ করেন।

পরের ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক মরগান ৩০ বলে ৩টি চার ও ৬টি ছক্কায় দ্রুত ৬৭ রান তুলে দলের স্কোর রেকর্ডের দিকে নিয়ে যান।

অজিদের নিয়মিত বোলারদের মধ্যে প্রায় সবাই ১০-এর ওপর রান দিয়েছেন। তবে ১০ ওভারে ৯২ রান দিয়ে সবচেয়ে সফল ছিলেন জাই রিচার্ডসন।

৪৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারহীন ভঙ্গুর অস্ট্রেলিয়া সম্মানজনক স্কোরও গড়তে পারেনি। ২৭ ওভারে তারা ইংলিশ বোলারদের তোপে ২৩৯ রানে গুটিয়ে যায়। ওপেনার ট্রাভিস হেড (৫১) ছাড়া আর কেউই হাফসেঞ্চুরি করতে পারেননি।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট পান স্পিনার আদিল রশিদ। আরেক স্পিনার মঈন আলী ৩টি উইকেট তুলে নেন। ডেভিড উইলি পান দুটি উইকেট।

ম্যাচ সেরা হন ইংল্যান্ডের হেলস।

বাংলাদেশ সময়: ০২৩৩ ঘণ্টা, ২০ জুন, ২০১৮
এমএমএস

‘জেড’ ক্যাটাগরি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন বিনিয়োগকারীরা
বাগদায় ভাইরাসে চাষিরা সর্বশান্ত
অভিমানী ওজিল বললেন, ‘জার্মানির হয়ে আর খেলতে চাই না’
কোরবানির চামড়া পরিশোধনের সক্ষমতা নেই সাভার ট্যানারির
বন্ধ হয়ে গেল বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র
এনেক্স ভবন ঘিরেই নৌকার সরগরম
ঢাকায় আসার পথে বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ
এবার নিষিদ্ধ হলেন গুনাথিলাকা
সিটি ভোটে কারচুপি হলে ৭ বছরের কারাদণ্ড
রাজশাহীতে দুই ট্রাক সরকারি ওষুধ জব্দ, আটক ১