চালকের আসনে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ছবি: সংগৃহীত

ম্যাচ যত এগোচ্ছে ত্রিনিদাদ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের নিয়ন্ত্রণ তত শক্ত হচ্ছে।ব্যাটসম্যানদের দৃঢ়তার পর বোলাররাও দারুণ বোলিং করে দল পেয়েছে বড় লিড।তাতে তৃতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ১৩১ রান। স্বাগতিকরা এগিয়ে ৩৬০ রানে।

দ্বিতীয় ইনিংসে কায়রন পাওয়েল ৬৪ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়া করা শেন ডাওরিচ ১১ রানে অপরাজিত থেকেই দিন শেষ করেন। ২২৯ রানের বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। সুরঙ্গা লাকমলের বল ব্যাটের কোণায় লেগে বোল্ড হয়ে ডেভন স্মিথের ফেরায় লিড আড়াইশ ছাড়ানোর পর ভাঙে শুরুর জুটি।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সেরা বোলার লাহিরু কুমারা দ্বিতীয় ইনিংসেও ছিলেন ততটাই উজ্জ্বল।নিজের তিন ওভারের মধ্যে ফিরিয়ে দেন ক্রেইগ ব্র্যাথওয়েট ও শেই হোপকে। রোস্টন চেইসকে বোল্ড করে তার সঙ্গে পাওয়েলের ৪৪ রানের জুটি ভাঙেন রঙ্গনা হেরাথ। বাকি সময়টা ডাওরিচকে নিয়ে নিরাপদেই কাটিয়ে দেন পাওয়েল। ৮০ বলে তার ৬৪ রানের ইনিংসে ছিল ৬টি চার ও দু’টি ছক্কা।

এর আগে পোর্ট অব স্পেনে শুক্রবার (৮ জুন) ৩ উইকেটে ৩১ রান নিয়ে দিন শুরু করে শ্রীলঙ্কা। আগের দিনের ব্যাটিং ব্যর্থতা অবশ্য আর পুষিয়ে উঠতে পারেনি সফরকারীরা।

কেমার রোচের ডেলিভারিতে শুরুতেই বোল্ড হয়ে ফেরেন রোশেন সিলভা। ৪৩ রানে ৪ উইকেট হারানো দলটি প্রতিরোধ গড়ে দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকভেলার ব্যাটে।

দুই জনে ১২১ পর্যন্ত এগিয়ে নিয়ে যান। লাঞ্চের আগে শেষ ওভারে উইকেট ছুড়ে আসেন অধিনায়কও। ৪৪ রান করে চান্দিমালের বিদায়ে ভাঙে আশা জাগানো ৭৮ রানের জুটি।

মাত্র ৬৪ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

লঙ্কানদের দ্রুত গুটিয়ে দিতে ৩ উইকেট নিয়ে সাহায্য করেছেন মিগুয়েল কামিন্স। দু’টি করে উইকেট নেন রোচ ও গ্যাব্রিয়েল। ফলোঅন করানোর সুযোগ থাকলেও তা না করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। তাতে বেশ স্বাচ্ছন্দ্যেই রয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জুন ০৯, ২০১৮

এমকেএম/জেডএস

দৌলতদিয়ায় যানবাহনের চাপ থাকলেও পাটুরিয়া ফাঁকা
মেসির জার্সি নেওয়ার ইচ্ছাই ত্যাগ করেছি: রেবিচ
রেলওয়ের মৌখিক পরীক্ষার সময়সূচি
বিল বকেয়া থাকায় সদর হাসপাতালে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
নাটোরে অটোরিকশা চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
মৎস্য গবেষণা ইনস্টিটিউটে চাকরি
দস্যুদের হানা, আত্মরক্ষায় নদীতে ঝাঁপ দিয়ে জেলের মৃত্যু
একদম একই রকম
ব্রাজিল অসাধারণ কিছু নয়: সার্বিয়া কোচ
উদ্বোধন হলো পাবনা কমিউনিটি হেলথ অ্যান্ড হার্ট হাসপাতাল