ডাবল ছুঁলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ঢাকা: অবশেষে অনন্য এক রেকর্ডের মালিক হলেন বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান ও ৫০০ উইকেটের মালিক এখন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। 

সাকিব মানেই রেকর্ডের তালিকা আরও একটু বাড়িয়ে নেওয়া। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজেও করে ফেললেন এমন এক অনন্য রেকর্ড। সিরিজ শুরু আগে মাত্র দুই উইকেট পিছনে ছিলেন এই ডাবল থেকে। প্রথম ম্যাচে এক উইকেট পেলেও দ্বিতীয় ম্যাচে কোনো উইকেট না পাওয়ায় করা হয়নি তা। অবশেষে তৃতীয় ম্যাচে ১৯ তম ওভারের প্রথম বলে নাজিবুল্লাহ জাদরানকে ফিরিয়ে এল সেই কাঙ্ক্ষিত রেকর্ড।

 

মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান ও ৫০০ উইকেটের ডাবল ছোঁয়ার অনন্য রেকর্ড ছুঁয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। 

বর্তমানে তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের রান ১০ হাজার ৭৪ এবং উইকেট সংখ্যা ৫০০টি। শুধু তাই নয়, এই তালিকায় তিনিই হলেন সবচেয়ে দ্রুততম ক্রিকেটার।

 

বাঁহাতি স্পিন অলরাউন্ডারের আগে দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ৪২০ ম্যাচে এবং পাকিস্তানের শহীদ আফ্রিদি ৪৭৭ ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান ও ৫০০ উইকেটের ডাবল ছুঁয়েছিলেন। কিন্তু সাকিব মাত্র ৩০০টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ০৭ জুন, ২০১৮

এমকেএম

নক আউট পর্বের পথ সহজ করলো নাইজেরিয়া
বরগুনায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
বাঁশবাড়িয়ার সেই সৈকত পরিণত হচ্ছে মৃত্যুকূপে
আইসল্যান্ডের জালে মুসার দ্বিতীয় গোল
মুসার গোলে এগিয়ে গেলো নাইজেরিয়া
গোলশূন্য বিরতিতে আইসল্যান্ড-নাইজেরিয়া
নির্বাচনে জিততে গিয়ে দলের বদনাম করবেন না
বাল্যবিয়ের আয়োজন: কনের মাকে জরিমানা, মোয়াজ্জিন বরখাস্ত
এলিটের অনুসারীকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি
বাউফলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খুন