সাকিব-মাশরাফিদের কোচ হলেন স্টিভ রোডস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টিভ রোডসকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হলো। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: অবশেষে প্রধান কোচ পেলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্টিভ রোডসকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব-মাশরাফিদের কোচের দায়িত্ব পালন করবেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান স্টিভ রোডস। বিসিবি’র আমন্ত্রণে সাড়া দিয়েই বৃহস্পতিবার (৭ জুন) সকালে ঢাকা এসেছেন সাবেক এই ইংলিশ ব্যাটসম্যান।  

ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট এবং ৯টি ওয়ানডে খেলে ছিটকে পড়ায় রোডস ক্যারিয়ার গড়েছেন কোচিংয়ে। অভিজ্ঞতার পাশাপাশি আরও একটি বিষয়ে তার প্রতি বিসিবিকে আগ্রহী করেছে।আর তা হলো বিশ্বকাপের কন্ডিশন। যেহেতু  আসন্ন বিশ্বকাপটি ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে, তাই এই ইংলিশকেই প্রাধান্য দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তার বেক্সিমকো কার্যালয়ে স্টিভের কোচ হওয়ার ব্যাপারে ঘোষণা করেন। তিনি জানান, ঈদের পর থেকেই নতুন কোচ ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করবেন। 

এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, স্টিভ রোডসই বাংলাদেশ দলের নতুন কোচ। তিনি দুই বছরের জন্য বাংলাদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সময়ের জন্য তার সাথে চুক্তি হয়েছে। ঈদের পর, ২০ তারিখের মধ্যে সে যোগ দিবে। সে বাংলাদেশ দলকে ফলো করে এবং বিশ্বাস করে যে এই দলটাকে অনেক দূর নিয়ে যাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৮

এইচএল/এমকেএম

লাখাইয়ে কীটনাশক পানে যুবকের আত্মহত্যা
আ’লীগ চায় বিএনপি নির্বাচনে না আসুক: ফখরুল
২০০ মার্কিন সেনার দেহাবশেষ ফিরিয়ে দিয়েছে উ. কোরিয়া
খুলনায় গাছচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
'দেশের হয়ে খেলা অন্যরকম ব্যাপার'
মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
সর্বস্ব কেড়ে নিয়ে শান্ত মনু
বাগেরহাটে বজ্রপাতে সবজি ব্যবসায়ীর মৃত্যু
নিয়ামতপুরে বাবার লাঠির আঘাতে ছেলে খুন
ছাত্রদলের সাবেক সভাপতি হেলালের ‘মুক্তিতে বাধা নেই’