থাইল্যান্ডকে উড়িয়ে বাংলাদেশ নারীদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

চলমান এশিয়া কাপ টি-টোয়েন্টি নারী আসরে উড়ছে বাংলাদেশ। শক্তিশালী পাকিস্তান ও ভারতকে হারানোর পর টানা তৃতীয় ম্যাচেও জয়ের দেখা পেল টাইগ্রেসরা। আসরে নিজেদের চতুর্থ ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পেলেন সালমা-রুমানারা।

মালেশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে এদিন বাংলাদেশি মেয়েদের বোলিং তোপে প্রথমে ব্যাট করা থাইল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মাত্র ৬০ রান তুলতে পারে। জবাবে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রান ও  ব্যক্তিগত ৮ রানে ওপেনার শামীমা সুলতানা বিদায় নেন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ রান করে দলকে জেতান আয়শা রহমান ও নিগার সুলতানা। দু’জনেই ২৮ বল মোকাবেলা করে সমান ২৫ রান উপহার দিয়ে অপরাজিত থাকেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় থাইল্যান্ড। দলের তিন ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান সালমা খাতুন ও নাহিদা আকতার। এছাড়া একটি করে উইকেট দখল করেন জাহানারা আলম, ফাহিমা খাতুন, খাদিজাতুল কুবরা ও রুমানা আহমেদ।

এই টুর্নামেন্টে বাংলাদেশের শুরুটা ভালো না হলেও যতই সময় গড়াচ্ছে, ততই ধারালো হচ্ছেন মেয়েরা। শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর পাকিস্তান ও ভারতকে হারায় টাইগ্রেসরা।

৯ জুন স্বাগতিক মালেশিয়ার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ নারী দল। এ ম্যাচ জিতে ফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে দলটির।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ০৭ জুন, ২০১৮
এমএমএস

টেকনাফে ইয়াবাসহ রোহিঙ্গা আটক
ফের তালেবান হামলায় ১৬ আফগান পুলিশ নিহত
কলমাকান্দায় গৃহবধূ খুন
কক্সবাজারে সাগরে গোসলে নেমে পর্যটকের মৃত্যু
মেসি-আগুয়েরো-মারিয়া-মাশ্চেরানোদের অবসরের গুঞ্জন! 
বরিশালে ২য় দিনের মতো বাস চলাচল বন্ধ
বেলকুচিতে ৯ মাদকসেবী ও জুয়ারির কারাদণ্ড
আবার আগুন সন্ত্রাস করলে বিএনপিকে দাঁত ভাঙা জবাব
ঝিনাইদহে কাভার্ড ভ্যানের ধাক্কায় সাইকেল আরোহী নিহত
কিশোরীকে গণধর্ষণের ঘটনায় খাগড়াছড়িতে মানববন্ধন