উইকেট বিলিয়ে দিলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। লিটন ও সাব্বির দ্রুত ফিরলেও তামিমের সঙ্গে দারুণ জুটি গড়ে খেলছিলেন মুশফিক। কিন্তু নবীর বলে এগিয়ে মারতে গিয়ে স্টাম্পিং হন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮৩ রান করেছে বাংলাদেশ। উইকেটে অপরাজিত আছেন তামিম (৩৪) ও মাহমুদউল্লাহ (৬)।

দলীয় দ্বিতীয় ওভারে শাপুর জাদরানের প্রথম বলেই মারতে গিয়ে রশিদ খানের ক্যাচে মাঠ ছাড়েন লিটন দাশ। ৩ বলে ১ রান করেন তিনি। আগের ওভারে টানা তিনটি চার মেরে দারুণ কিছুর সম্ভাবনা জাগিয়েছিলেন সাব্বির রহমান। কিন্তু পঞ্চম ওভারে মোহাম্মদ নবীর বলে উচিয়ে মারতে গিয়ে শেনওয়ারির ক্যাচ হন। ৯ বলে তিনটি চারে ১৩ করেন তিনি।

লিটন ও সাব্বিরে বিদায়ের পর ওপেনার তামিম ইকবালের সঙ্গে দারুণ জুটি গড়েন রানের চাকা এগিয়ে দেন মুশফিকুর রহিম। তবে দলীয় দশম ওভারে নবীর বলে উইকেট যেন বিলিয়ে দেন মুশি। এগিয়ে মারতে গিয়ে স্টাম্পিং হন তিনি। ১৮ বলে একটি চার ও সমান ছক্কায় ২২ রান করেন তিনি।

মঙ্গলবার (৫ জুন) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। ভারতের দেরাদুনে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় মাঠে নেমেছে দু’দল।

এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪৫ হারিয়ে বেশ ফুরফুরে মেজাজেই নামবেন রশিদ-নবীরা। অন্যদিকে মুখোমুখি হওয়ার আগে ফের একবার রশিদদের ঘূর্ণি সামলানোর উপায় খুঁজছে টাইগাররা।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন হয়েছে। আবুল হাসান রাজু ও আবু জায়েদ রাহি বাদ পড়েছেন। তাদের পরিবর্তে দলে নেয়া হয়েছে সৌম্য সরকার ও আবু হায়দার রনিকে। তবে অপরিবর্তিত রয়েছে আফগান স্কোয়াড।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনি, রুবেল হোসেন, নাজমুল ইসলাম।

আফগানিস্তান একাদশঃ আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক),  উসমান গণি, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, শফিকুল্লাহ শাদাক, মোহাম্মদ নবী, রশিদ খান,  সামিউল্লাহ শেনওয়ারি, করিম জানাত,  শাপুর জাদরান।

বাংলাদেশ সময়ঃ ২১১৮ ঘন্টা, জুন ০৫, ২০১৮
এমএমএস

বরিশাল নদীবন্দরে রাজধানীমুখী মানুষের ভিড়
ভয়ঙ্কর চাপে জার্মানি: মুলার
নেপাল ও চীনের আট চুক্তি স্বাক্ষর
প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিলেন সালমারা
প্রথমার্ধে ১-০ তে এগিয়ে উরুগুয়ে
কক্সবাজারে ২১৪০০ ইয়াবাসহ আটক ৫
আইফোন টেনের চেয়ে দামি ফোন অপোর
পর্তুগালকে সমর্থন দিতে দর্শকসারিতে রোনালদোর বান্ধবী
ব্যাংকখাতে লুটপাটকারীদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’
ট্রাম্পের অভিবাসন নীতির সমালোচনায় পোপ ফ্রান্সিস