নিজেকে বিশ্বসেরা ভাবেন না মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি- ছবি: সংগৃহীত

তাকে একবাক্যে বিশ্বসেরা হিসেবে মানতে রাজি এমন লোকের অভাব নেই। অনেকে আবার তাকে সর্বকালের সেরার উপাধিও দিয়ে দিয়েছেন। কিন্তু যাকে নিয়ে এতো মাতামাতি সেই লিওনেল মেসির কাছে তিনি নিজে খুবই সাধারণ একজন খেলোয়াড়। আর দশজন ফুটবলারের মতোই মনে করেন নিজেকে।

৩০ বছর বয়সী বার্সা ও আর্জেন্টাইন তারকা মেসির ঝুলিতে ক্লাব ফুটবলের সম্ভাব্য প্রায় সকল রেকর্ড আছে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির আফসোস একটাই, জাতীয় দলের হয়ে বড় কোন শিরোপা জয় না করতে পারা। সামনে রাশিয়া বিশ্বকাপই হয়তো তার শেষ সুযোগ। পুরো আর্জেন্টিনা ও সারা বিশ্বের ভক্ত-সমর্থক তাকিয়ে আছে তার দিকে। আর তিনি নিজেকে আর দশজন ফুটবলারের সাথেই তুলনা করছেন।

পেপার ম্যাগাজিনের প্রচ্ছদের অংশ হিসেবে একটি ছাগলের সঙ্গে ছবি তোলেন মেসি। ছাগলের ইংলিশ হলো ‘GOAT’। ফুটবলে যাকে ‘গ্রেটেস্ট অফ অল টাইম’ ধরা হয়। মেসির সাথে ছাগলের ছবি দিয়ে ম্যাগাজিনটি বুঝাতে চেয়েছে সর্বকালের সেরা ফুটবলার মেসিই।

পেপার ম্যাগজিনের সাথে ফটোশ্যুট শেষে মেসি বলেন, ‘আমি নিজেকে সেরা মনে করিনা, অন্যদের মতোই আমি শুধুই একজন খেলোয়াড়।'

মেসি আরও বলেন, ‘খেলা শুরু হয়ে গেলে মাঠে আমরা সবাই সমান।'

বিশ্বকাপে নিজেদের ফেবারিট ভাবছেন না মেসি। তিনি বলেন, ‘আমাদের জয় পেতে হলে ও ফ্রান্স, জার্মানি, ব্রাজিল কিংবা স্পেনের মতো দলের সমকক্ষ হতে হলে নিজেদের আরও শক্তিশালী করে তুলতে হবে।'

তবে সমর্থকদের জন্য আশার আলোও দেখালেন মেসি। বললেন, ‘আমাদের দলে বেশ ভাল খেলোয়াড় আছে এবং আমরা কিভাবে এখানে (বিশ্বকাপে) এসেছি সেটা বড় কথা নয়, বরং আর্জেন্টিনা সবসমই জয়ের দাবীদার।'

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে পড়েছে আর্জেন্টিনা। বাকি তিন দল- আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে মেসিদের।

বাংলাদেশ সময়ঃ ১৬২৫ ঘন্টা, জুন ০৫, ২০১৮
এমএইচএম

রাস্তার ইট তুলে বিক্রির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে
তিন সিটিতে বিএনপি’র মনোনয়ন চান ১৬ জন
বিয়ে করলেন ডিপজলকন্যা ওলিজা
মাদক কারবারির ছুরিকাঘাতে এএসআই জখম
নাজিবের অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত করছে সরকার: মাহাথির
জসিম হত্যা মামলায় গ্রেফতার ৭
চাপ বেড়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে
সুইমিংপুলে ঘোড়দৌড় ইংলিশ ফুটবলারদের
ময়মনসিংহে দুই পক্ষের গুলি বিনিময়ে গুলিবিদ্ধ ৩ 
ঈদের ছুটিতে রেলের জমি দখল, পরে উদ্ধার