জিদানের বিদায়ে বিধ্বস্ত রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোনালদো ও জিদান-ছবিঃ সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ জয়ের আনন্দ শেষে ছুটিতে বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন রিয়ালের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোবনালদো। কিন্তু কোচ জিদানের হঠাৎ বিদায়ের খবর শুনে পুরো বিধ্বস্ত হয়ে গেছেন তিনি।

এমনিতেই রিয়ালে রোনালদোর বন্ধুর সংখ্যা কমে আসছিলো। এর আগে পেপে, ফ্যাবিও কোয়েন্ত্রাও এবং জেমস রদ্রিগেজের ক্লাব ছাড়ার ঘটনায় রিয়ালের ড্রেসিং রুমে দিন দিন বন্ধুহীন হয়ে যাচ্ছিলেন তিনি। এখন প্রিয় কোচের বিদায় তাকে আরও একা করে দিলো।

বৃহস্পতিবার (৩১ মে) কোন পূর্ব অনুমানের সুযোগ না দিয়েই সংবাদ সম্মেলন ডেকে রিয়াল মাদ্রিদকে বিদায় বলে দেন ক্লাবের টানা তিন ইউরোপ সেরার মুকুটজয়ী কোচ জিনেদিন জিদান। 

জিদানের বিদায়ে আবেগাপ্লুত রোনালদো সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্রাগ্রামে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে লিখেছেন, ‘সবমিলিয়ে আমি যা অনুভব করছি তা হলো, আপনার খেলোয়াড় হতে পেরে আমি ধন্য।‘

সি আর সেভেন আরও লিখেছেন, ‘কোচ, আপনাকে অনেক ধন্যবাদ।‘

জিদানের বিদায়ে রোনালদোর ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। মৌসুম শেষে এমনিতেই ক্লাবের সাথে যোগাযোগ কমিয়ে দিয়েছেন রোনালদো। তবে জিদান থাকাকালীন ক্লাবে নিজের ভবিষ্যত নিয়ে মোটেও চিন্তা করতে হতো না তাকে। কেননা, রিয়ালে জিদানের প্রথম পছন্দের খেলোয়াড় ছিলেন রোনালদো। প্রায় সব ম্যাচেই তাকে ঘিরেই পরিকল্পনা সাজাতেন জিদান। 

কিন্তু এখন নতুন কোচ আসার পর কি হবে তাই নিয়ে ভাবনা তো আছেই, সেই সাথে ক্লাবের সাথে রোনালদোর চুক্তি নিয়ে আলোচনাও এখন স্থবির হয়ে পড়লো।

তবে রোনালদোকে এতো সহজে ছাড়বে না রিয়াল এটাও অনুমিত। কেননা, সেরা কোচের বিদায়ের পরপরই ক্লাবের সেরা তারকা ফুটবলারটিকে হারানোর মতো ভুল নিশ্চয়ই ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ করবেন না। এদিক থেকে দেখলে জিদানের বিদায়ে রিয়ালে বরং রোনালদোর মূল্য আরও বেড়ে গেলো।

বাংলাদেশ সময়ঃ ১১৩২ ঘন্টা, ০১ জুন, ২০১৮
এমএইচএম

মেসিদের বিরুদ্ধে জয়টা সহজ ছিলো না: মদ্রিচ
সোনাইমুড়িতে বজ্রপাতে মাদ্রাসা ছাত্রের মৃত্যু
মাদ্রাসা সুপারকে লাঞ্ছনার ঘটনায় প্রধান আসামি গ্রেফতার
ক্রোয়েশিয়ার কাছে আর্জেন্টিনার অসহায় আত্মসমর্পণ
আর্জেন্টিনার জালে তৃতীয় গোল ক্রোয়েশিয়ার
আর্জেন্টিনার জালে ক্রোয়েশিয়ার দ্বিতীয় গোল
রেবিচের গোলে এগিয়ে গেলো ক্রোয়েশিয়া
বিল-গ্যারান্টির বিপরীতে প্রভিশন রাখতে হবে না
গোলশূন্য সমতায় বিরতিতে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া
নেত্রকোনায় মোটরসাইকেল থেকে পড়ে আরোহীর মৃত্যু