মেসির সহযোগী পাভোন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি ও পাভোন ছবি: সংগৃহীত

ঢাকা: আর্জেন্টিনা মানেই শুধুই মেসি, একথা বলার সময় বুঝি ফুরিয়ে এলো। একা ছোট্ট কাঁধে দেশের প্রত্যাশার বিশাল ভার বহন করতে করতে ক্লান্ত হয়ে পড়লে বিশ্বকাপ জয়ের স্বপ্ন যে অধরা থেকে যাবে তা সবাই বুঝতে পারলেও আক্ষেপ করা ছাড়া কোন উপায় ছিল না।

জাতীয় দলের হয়ে মেসির জ্বলে উঠা নিয়ে অনেকে সংশয় প্রকাশ করেছিলেন। কিন্তু কেন এমন হচ্ছিলো তা কিন্তু সবাই জানে। তাকে বল বানিয়ে দেয়ারই তো তেমন কেউ ছিল না।

তবে আর্জেন্টাইন ভক্তদের জন্য সুসংবাদ। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তেই পাওয়া গেলো মেসির সহযোগী, যিনি বল বানিয়ে দেবেন বিশ্বসেরা ফুটবলারকে। আক্ষেপ ঘুচিয়ে দেয়া সেই খেলোয়াড় ক্রিস্টিয়ান পাভোন। আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি নিজেই তরুণ পাভোনের প্রশংসা করে একথা জানিয়েছেন।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার (২৯ মে) হাইতির বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচটি যতোই গুরুত্বহীন হোক না কেন, মেসির হ্যাটট্রিক আর পাভোনের অনন্য সহযোগীতায় ঠিকই সবার নজর কেড়েছে।

হাইতির বিপক্ষে ম্যাচে মেসির তিন গোল আর আগুয়েরোর এক গোল পুরো দলকেই উজ্জীবিত করেছে। বিশ্বকাপের আগমুহূর্তে দলের একতা আনতে মাচটি দারুণ ভূমিকা রেখেছেন সন্দেহ নেই। মেসি আর আগুয়েরো পুরনো সৈনিক হওয়ায় তাতে অবাক হননি কেউ। 

তবে ম্যাচের ৬৬ মিনিটে মেসির হ্যাটট্রিক গোলটি বানিয়ে দিয়ে নজর কেড়েছেন পাভোন। বদলি হিসেবে নামা পাভোন যেভাবে হাইতির কয়কজন ডিফেন্ডারকে কাটিয়ে মেসির পায়ে বল পৌঁছে দিলেন তাই নিয়েই উচ্ছ্বসিত সাম্পাওলি। তবে শুধু ওই একবারই নয়, বেশ কয়েকবার এই দুজনের যুগলবন্দী আক্রমণ প্রতিপক্ষের রক্ষণ কাঁপিয়ে দিয়েছে।

মেসি-পাভোন জুটি নিয়ে উচ্ছ্বসিত সাম্পাওলি বলেন, ‘ক্রিস্টিয়ান এমন একজন খেলোয়াড় যার (মাঠে) মেসির সাথে যোগাযোগের অসাধারণ সামর্থ্য আছে।'

তিনি আরও বলেন, ‘সে (পাভোন) ফাঁকা জায়গা তৈরি করেছে, সে সব সময় (মেসির জন্য) সুযোগ তৈরি করেছে এবং তার গুরুত্বপূর্ণ গতিশীল সামর্থ্য আছে।'

শুধু মেসি বা পাভোন নয়, ৬০ মিনিটে হিগুয়েনের বদলি হিসেবে নামা আগুয়েরোকে নিয়েও নিজের স্বস্তির কথা জানিয়েছেন সাম্পাওলি। এই গোলে আবার মেসিরই সহযোগীতা ছিল।

জুনের ৯ তারিখে ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ৭ দিন পর আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসিদের বিশ্বকাপ আসর।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘন্টা, মে ৩০, ২০১৮

এমএইচএম

২-২ গোলে ড্র করলো সেনেগাল-জাপান
শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়
সেনেগালের লিডের পর ফের সমতায় জাপান
গ্রেফতার ‘জামায়াত-ছাত্রশিবিরের’ ২১০ জন কারাগারে
কালুরঘাট সেতু থেকে নদীতে ঝাঁপ 
ব্যাংকিং সেবার আওতায় চসিকের ৯০ শিক্ষাপ্রতিষ্ঠান
‘আমরা কাউকে হত্যা করতে চাই না’
তিস্তায় পানি বৃদ্ধিতে আতঙ্কিত মানুষ
আখাউড়ায় ১৩ লাখ টাকাসহ ৩ ছিনতাইকারী আটক
না’গঞ্জে গ্যাস পাইপলাইন বিস্ফোরণ, দগ্ধ ২