চিকিৎসা নিতে রামোসের দেশেই যাচ্ছেন সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বলের লড়াইয়ে রামোস ও সালাহ। ছবি: সংগৃহীত

ঢাকা: যে রামোসের কারণে বিশ্বকাপ থেকে মোহাম্মদ সালাহর প্রায় ছিটকে যাওয়ার দশা, সেই রামোসের দেশ স্পেনেই কাঁধের চিকিৎসা করাতে যাবেন মিশরীয় তারকা।

মঙ্গলবার (২৯ মে) মিশর ফুটবল ফেডারেশন লিভারপুলের এই তারকার স্পেনে যাওয়ার খবর নিশ্চিত করেছে। সালাহর সঙ্গে যাচ্ছেন ফেডারেশনের সভাপতি, মিসর জাতীয় দলের ডাক্তার ও লিভারপুল ক্লাবের চিকিৎসক।

মিশর ফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, রোববার (২৭ মে) থেকেই সালাহর চিকিৎসা শুরু হয়েছে। দলের টেকনিক্যাল ও প্রশাসনিক কর্তাদের সঙ্গে সালাহর টেলিফোনে কথা হয়েছে। তার মনোবল এতো বেশি যে দ্রুত ইনজুরি সারিয়ে দলে ফিরতে তিনি দৃঢ়প্রতিজ্ঞ।

শনিবার (২৬ মে) রাতে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল ডিফেন্ডার রামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে কাঁধে চোট পান সালাহ।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় চোখের পানিতে দলের সেরা তারকাকে মাঠ ছাড়তে হয়। সেখানেই শেষ হয়ে যায় লিভারপুলের শিরোপা-স্বপ্নও। লিভারপুল কোচ ইয়োর্গেন ক্লপ আশঙ্কা করেছিলেন তার (সালাহ) বিশ্বকাপ শেষ হয়ে গেছে। ধারণা করা হয়েছিল কাঁধের চোট সারতে তিন সপ্তাহেরও বেশি সময় লেগে যাবে। কিন্তু ম্যাচের পরদিনই চমকে দিয়ে লিভারপুলের হয়ে ৪৪ গোল করে অবিশ্বাস্য এক মৌসুম পার করা সালাহ টুইট করেন, ‘খুব কঠিন রাত ছিল ওটা, কিন্তু আমি লড়াকু। যাই হোক, আমি আত্মবিশ্বাসী। রাশিয়া গিয়ে সবাইকে খুশি করবো। আপনাদের ভালোবাসা ও সমর্থন আমাকে শক্তি জোগাবে। এটা আমার খুব দরকার’।

১৯৯০ সালের পর এই প্রথমবারের মতো বিশ্বকাপের চূড়ান্তপর্বে জায়গা করে নেওয়া আফ্রিকার এই দেশটির পতাকা পুরোপুরিই সালাহর হাতে। মিশরের জন্যই বিশ্বকাপের আগেই পুরোপুরি সুস্থ হয়ে ওঠাটা বড় বেশি জরুরি এই তারকার।

আগামী ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশরের বিশ্বকাপ মিশন শুরু হবে। গ্রুপ ‘এ’-তে সালাহদের অন্য প্রতিদ্বন্দ্বীরা হলো রাশিয়া, সৌদি আরব।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, মে ৩০, ২০১৮

এমকেএম/জেডএস

বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাগুলোর সঙ্গে চুক্তি
নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
‘অনিয়ন্ত্রিত’ মোটরসাইকেল: জব্দ ১৫, মামলা ৮২
আ’লীগের উপদেষ্টা পরিষদে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ
কুষ্টিয়ায় শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ
পুঠিয়ায় ধান ক্ষেত থেকে নারীর মরদেহ উদ্ধার
ছেলেকে বাঁচাতে বাবা-মায়ের আকুতি
এমবাপ্পের গোলে এগিয়ে ফ্রান্স
বিদ্যুৎস্পৃষ্টে ছাত্র, সড়ক দুর্ঘটনায় তরুণী নিহত
অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ৩ পরিবহনের জরিমানা