ফ্রান্স-ইতালির জয়, ঘরের মাঠে পর্তুগালের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ফেভারিট ফ্রান্স-ছবি: সংগৃহীত

ঘনিয়ে এসেছে ফুটবল বিশ্বকাপের সময়। ফলে আসরে সুযোগ পাওয়া দলগুলো নিজেদের শেষ প্রস্তুতি সেরে নিচ্ছে। এরই লক্ষ্যে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ফেভারিট ফ্রান্স। বিশ্বকাপে সুযোগ না পাওয়া ইতালি হারিয়েছে সৌদি আরবকে। তবে ঘরের মাঠে তিউনিসিয়ার বিপক্ষে ড্র করেছে পর্তুগাল।

নিজেদের মাঠ স্তাদে ডি ফ্রান্সে রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে রাশিয়ায় অন্যতম শিরোপার দাবিদার ফ্রান্স। যেখানে ৪০ মিনিটে অলিভার জিরুদের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। আর তিন মিনিট পরেই জয়সূচক গোলটি করেন নাবিল ফেকির।

নিরপেক্ষ ভেন্যু সুইজারল্যান্ডের এএফজি অ্যারেনায় মুখোমুখি হয় ইতালি ও বিশ্বকাপে এশিয়া অঞ্চল থেকে সুযোগ পাওয়া সৌদি। ম্যাচে ২-১ গোলে জয় পায় আজ্জুরিরা। 

নতুন কোচ রবার্টো ম্যানচিনির অধীনে প্রথম ম্যাচ খেলতে নামে ইতালি। যেখানে তিনি দীর্ঘ দিন পর জাতীয় দলে সুযোগ করে দেন বিতর্কিত তারকা মারিও বালোতেল্লিকে। আর কোচের আস্থায় প্রতিদান দিয়ে ২১ মিনিটে গোল করে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এগিয়ে দেন তিনি।

৬৮ মিনিটে ইতালির হয়ে অন্য গোলটি করেন আদ্রিয়েন বেলোত্তি। তবে চার মিনিট পরেই সৌদির হয়ে ইয়াহা আল শেহরি গোল করলে ম্যাচটি জমে উঠে। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে ইতালি।

এদিকে ঘরের মাঠ স্তাদিও মিউনিসিপাল ডি ব্রাগাতে তিউনিসিয়াকে আতিথিয়েতা জানায় পর্তুগাল। তবে ২-০ গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের। যদিও উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ের পর এ ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রথমে ২২ মিনিটে আন্দ্রে সিলভা পর্তুগালকে এগিয়ে দেন। পরে লিড ৩৪ মিনিটে লিড দ্বিগুণ করেন জোয়াও মারিও। কিন্তু ব্যবধান কমাতে সময় নেয়নি আফ্রিকা অঞ্চল থেকে বিশ্বকাপে কোয়ালিফাই করা তিউনিসিয়া। ৩৯ মিনিটে আনিস বাদ্রি ও বিরতির পর ৬৪ মিনিটে ফখরুদ্দিন বিন ইউসুফ গোল করলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ২৯ মে, ২০১৮
এমএমএস

বল দখলে এগিয়ে ছিল সুইসরাই
ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর বাস ভবন ঘেরাও করলো ছাত্র সংগঠন
৭০ বছরে আওয়ামী লীগ
অনলাইনে সাইকেল অর্ডার করে মিলল টিকটিকি!
মিত্রোভিচের দুর্দান্ত হেডে এগিয়ে সার্বিয়া
কিংবদন্তি ফুটবলার জিদানের জন্ম
মিথুনের সঞ্চয় যোগ, কর্মে পরিবর্তন বৃষের
নক আউট পর্বের পথ সহজ করলো নাইজেরিয়া
বরগুনায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
বাঁশবাড়িয়ার সেই সৈকত পরিণত হচ্ছে মৃত্যুকূপে