‘নতুন ঘর’ জাপানে যাচ্ছেন ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে জাপানে পাড়ি দিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। এশিয়ান ফুটবল জায়ান্টদের জে-লিগে ভিসেল কোবের হয়ে খেলবেন এই তারকা মিডফিল্ডার। এর আগে চলতি সপ্তাহে শৈশবের ক্লাব বার্সেলোনার হয়ে ২২ বছরের ক্যারিয়ারের ইতি টানেন তিনি।

ইনিয়েস্তা ভিসেল কোবের মালিক হিরোশি মিকিতানির সঙ্গে একটি ছবি তুলে তা টুইটারে পোস্ট করেন। মিকিতানি আবার বার্সার জার্সি স্পন্সর রেকুটেনের প্রতিষ্ঠাতা।

ছবির ক্যাপশনে ইতিহাস সেরা মধ্যমাঠের এই ফুটবলার লিখেন, ‘বন্ধুর সঙ্গে আমার নতুন ঘরে যাচ্ছি।’ যেখানে দু’জনকে একটি প্লেনে দেখা যায়।

মুন্ডো দেপোর্তিভো নামে বার্সেলোনার একটি পত্রিকা জানায়, রোববার বার্সার হয়ে ১৬ বছরের (সিনিয়র লেভেল) অসাধারণ ক্যারিয়ার শেষ করলেন ইনিয়েস্তা। আর বুধবার জাপানে উড়ে যাচ্ছেন এবং পরের দিনই তার সংবাদমাধ্যমের সামনে আসার কথা রয়েছে।

জাপানে কখনো চ্যাম্পিয়ন না হওয়া কোবে বর্তমানে জে-লিগের পয়েন্ট টেবিলের সপ্তমস্থানে রয়েছে। তবে ইনিয়েস্তার জন্য সুখবর হচ্ছে এই ক্লাবে তিনি সতীর্থ হিসেবে পাচ্ছেন জার্মানি জাতীয় দলের এক সময়কার তারকা লুকাস পোডলস্কি।

এ ছাড়া এই ক্লাবে খেলে গেলেন ইনিয়েস্তার আইডল এবং বার্সা ও ডেনমার্কের কিংবদন্তি মাইকেল লাউড্রপ। খেলেছেন বার্সার সাবেক তারকা গ্যারি লিনেকার।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ২৪ মে, ২০১৮
এমএমএস

মেসির জন্মদিনে ভালোবাসার যে বার্তা দিলেনে রোকুজ্জো
চকরিয়ায় পুকুরে ডুবে যুবকের মৃত্যু
খানসামায় মোটরসাইকেল থেকে পড়ে নারী নিহত
অরফানেজে খালেদার আপিলের শুনানির দিন ধার্য সোমবার
দেশে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তির স্থান নেই
বড় উত্থানে পুঁজিবাজারে সপ্তাহ শুরু
বিশ্বকাপ উপলক্ষে ফ্যানদের জন্য ইয়ামাহার ফুটবল ম্যানিয়া
পাথরঘাটায় দু’পক্ষের সংঘর্ষে আহত ১৮
সেলফি তুলতে গিয়ে ট্রেনের নিচে যুবক
ইডিইউর সাবেক ছাত্র বাবনের মৃত্যুতে শোক