ইংল্যান্ড জিততে পারে রাশিয়া বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ছবি: সংগৃহীত

ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপে শিরোপা জেতা সব অধিনায়কেরই স্বপ্ন থাকে। প্রথমবারের মতো বিশ্বকাপে অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনও সেই স্বপ্নেই বিভোর হয়ে আছেন।

রাশিয়া বিশ্বকাপের বাকি আছে আর মাত্র ২২ দিন। দলগুলো নিজেদের নানান প্রস্তুতি সেরে নিচ্ছেন জোরেসোরে। সবগুলোর মতোই শিরোপার স্বপ্ন সাজাচ্ছেন ইংল্যান্ডের তারকা এই স্ট্রাইকার।

২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়নশিপে ছোট দল আইসল্যান্ডের কাছে পরাজিত হয়ে শেষ ১৬ থেকে বিদায় নিয়েছিল ইংল্যান্ড। সেই দুঃসহ স্মৃতি পেছনে ফেলেই আবারও বড় কোনো আসরে খেলতে নামছে দলটি। তবে ১৯৬৬ সালের পর থেকে বিশ্বকাপ শিরোপা অধরাই থেকে গেছে ইংলিশদের কাছে। তাই এবার আর সেই স্বপ্ন থেকে দূরে থাকতে রাজি নন হ্যারি কেন।

২৪ বছর বয়সী টটেনহ্যামের এই স্ট্রাইকার বলেন, ‘বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাটা আমাদের জন্য অসম্ভব কিছু না। এটাই বিশ্বের সর্বোচ্চ টুর্নামেন্ট। আমার কাছে এই আসরে খেলাটাই অনেক বড় একটি ব্যাপার। আর শিরোপা জয়ের স্বপ্ন আমরা দেখতেই পারি। পুরো দলের ওপর আমার আস্থা আছে। আমার মতোই দলের অনেক খেলোয়াড়েরও একই ইচ্ছা আছে। আর এই চেষ্টাই আমরা করবো। তবে জানি এতটা সহজ কিছুই না। বিশ্বকাপে সব দলই ভাল, তবে আমরা লড়াই করবো। এটা আমাদের জন্য একটি সুযোগ।’

মঙ্গলবার (২২ মে) আনুষ্ঠানিকভাবে ইংল্যান্ডের অধিনায়ক ঘোষণা করার পরই নিজের ও দলের স্বপ্নের কথা জানিয়ে দিলেন গেল মৌসুমে টটেনহ্যামের হয়ে ৪১ গোল করা এই ফুটবলার। বলেন, ‘আমি বিশ্বাস করি আমরা এটা করতে পারি। এটা আমি ও আমরা স্থির করে ফেলেছি। জয়ের জন্য আমরা যেকোনো কিছু করতে প্রস্তুত। আমি জানি আমরা ফেভারিট নই। কিন্তু সেটাই আমাদের ইতিবাচক দিক হতে পারে।’

আগামী ১৮ জুন তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ড তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। গ্রুপ-জি’র অপর দুটি দল হলো পানামা ও বেলজিয়াম।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ২৩ মে, ২০১৮
এমকেএম/এমএমএস

জ্বিনের বাড়ি থেকে তিন মাদক বিক্রেতা আটক
রাজবাড়ীতে বাসচাপায় হেলপার নিহত
ঘুম চোখে বেপরোয়া গতিতে গাড়ি চালানোয় এ দুর্ঘটনা
গোবিন্দগঞ্জে যুবকের মরদেহ উদ্ধার
২০২০ সালেই কন্টেইনার টার্মিনালের কাজ শেষ হবে
পল্টনে বেজমেন্ট থেকে কিশোরের মরদেহ উদ্ধার
শ্রীলঙ্কার নতুন অধিনায়ক লাকমল
এবার জানা যাবে ফেসবুকে যুক্ত থাকার সময়
বন্যায় বেহাল মৌলভীবাজারের সড়ক যোগাযোগ
ফের মার্কিন নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়া