নতুন কোচ পেল বাফুফে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেমি ডে। ছবি: সংগৃহীত

ঢাকা: চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় বসবে সাফ চ্যাম্পিয়নশিপের আসর। এই প্রতিযোগিতাকে সামনে রেখে এরই মধ্যে দলগুলো জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে। কিন্তু বাংলাদেশ কোচের অভাব যেনো কিছুটা পিছিয়েই ছিল এসবে। তবে অবশেষে কোচ খুঁজে পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বৃহস্পতিবার (১৭ মে) বাফুফে তাদের নতুন কোচের নাম জানিয়ে দিয়েছে। ব্রিটিশ কোচ জেমি ডে'কেই নিয়োগ দেওয়া হবে এবার। ৩৯ বছর বয়সী জেমি এরই মধ্যে অনলাইনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে এক বছরের জন্য চুক্তি সেরে ফেলেছেন।
 
চলতি সপ্তাহের শুরুর দিকে নতুন কোচের নাম জানানোর কথা থাকলেও ঘোষণা করতে দেরি করেছে ফুটবল ফেডারেশন। ইংল্যান্ডের বয়সভিত্তিক জাতীয় দলে থাকা জেমি আর্সেনালের সাবেক ফুটবলার।
 
১৯৯৭ থেকে ৯৮ দুই মৌসুমে গানার্স স্কোয়াডে ছিলেন তিনি। খেলেছেন প্রিমিয়ার লিগের আরেক ক্লাব বোর্নমাউথেও। বর্তমানে সহকারী কোচ হিসেবে কাজ করছেন ইংলিশ পঞ্চম ডিভিশনের ক্লাব ব্যারো এএফসিতে।
 
বাংলাদেশের জাতীয় ফুটবল দলের ২১তম বিদেশি কোচ জেমি। কাজী সালাউদ্দিনের দশ বছর সময়কালে দশম বিদেশি কোচ তিনি। পারিবারিক কিছু কাজ শেষ করে জুনের প্রথম সপ্তাহে ঢাকা আসার কথা তার।

সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় সাফকে সামনে রেখেই আগামী ২০ মে বিকেএসপিতে শুরু হবে জাতীয় দলের ফিটনেস ট্রেনিং ক্যাম্প। সাফ চ্যাম্পিয়নশিপের পাশাপাশি এশিয়ান গেমসের জন্যও এই ক্যাম্পে অনুশীলন হবে।
 
বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এমকেএম/টিএ

রামুতে ‘বন্দুকযুদ্ধে’ এমপি বদির বেয়াই নিহত
কানাডায় রেস্টুরেন্টে বিস্ফোরণ, আহত ১৫
কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ১৪ মাদকসেবীর জেল
১৯৫০ বিশ্বকাপ: অভিশপ্ত মারাকানায় ব্রাজিলীয়দের কান্না
মাদকের আখড়া বরিশাল কলোনিতে পুলিশের অভিযান
সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আয়োজন 
নজরুল বেঁচে আছেন তরুণদের মধ্যে
আট জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৯
বল টেম্পারিং কাণ্ডে সন্তান হারিয়েছেন ওয়ার্নার দম্পতি
ফুলছড়িতে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত