নতুন কোচ পেল বাফুফে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেমি ডে। ছবি: সংগৃহীত

ঢাকা: চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় বসবে সাফ চ্যাম্পিয়নশিপের আসর। এই প্রতিযোগিতাকে সামনে রেখে এরই মধ্যে দলগুলো জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে। কিন্তু বাংলাদেশ কোচের অভাব যেনো কিছুটা পিছিয়েই ছিল এসবে। তবে অবশেষে কোচ খুঁজে পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বৃহস্পতিবার (১৭ মে) বাফুফে তাদের নতুন কোচের নাম জানিয়ে দিয়েছে। ব্রিটিশ কোচ জেমি ডে'কেই নিয়োগ দেওয়া হবে এবার। ৩৯ বছর বয়সী জেমি এরই মধ্যে অনলাইনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে এক বছরের জন্য চুক্তি সেরে ফেলেছেন।
 
চলতি সপ্তাহের শুরুর দিকে নতুন কোচের নাম জানানোর কথা থাকলেও ঘোষণা করতে দেরি করেছে ফুটবল ফেডারেশন। ইংল্যান্ডের বয়সভিত্তিক জাতীয় দলে থাকা জেমি আর্সেনালের সাবেক ফুটবলার।
 
১৯৯৭ থেকে ৯৮ দুই মৌসুমে গানার্স স্কোয়াডে ছিলেন তিনি। খেলেছেন প্রিমিয়ার লিগের আরেক ক্লাব বোর্নমাউথেও। বর্তমানে সহকারী কোচ হিসেবে কাজ করছেন ইংলিশ পঞ্চম ডিভিশনের ক্লাব ব্যারো এএফসিতে।
 
বাংলাদেশের জাতীয় ফুটবল দলের ২১তম বিদেশি কোচ জেমি। কাজী সালাউদ্দিনের দশ বছর সময়কালে দশম বিদেশি কোচ তিনি। পারিবারিক কিছু কাজ শেষ করে জুনের প্রথম সপ্তাহে ঢাকা আসার কথা তার।

সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় সাফকে সামনে রেখেই আগামী ২০ মে বিকেএসপিতে শুরু হবে জাতীয় দলের ফিটনেস ট্রেনিং ক্যাম্প। সাফ চ্যাম্পিয়নশিপের পাশাপাশি এশিয়ান গেমসের জন্যও এই ক্যাম্পে অনুশীলন হবে।
 
বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এমকেএম/টিএ

সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারেন গণমাধ্যমকর্মীরা
বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া সরাসরি জড়িত
বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ দেখুন এখানে
দীর্ঘদিন পর ক্যামেরার সামনে ফয়সাল আহসান
কফি আনানের মৃত্যুতে স্পিকার-সংসদ উপনেতার শোক
খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাত
দিন-রাত লাইনে দাঁড়িয়েও মিলছে না ফিরতি টিকিট!
ঠাকুরগাঁওয়ে নদীতে ডুবে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু
কফি আনানের মৃত্যুতে ফখরুলের শোক
ঈশ্বরগঞ্জে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ