আফগান সিরিজের আগেই আসছেন কারস্টেন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ঢাকা: গেল ফেব্রুয়ারিতে বাংলাদেশ ক্রিকেটের উপদেষ্টা হিসেবে সাবেক প্রোটিয়া ওপেনার গ্যারি কারস্টেনের বিসিবিতে যোগ দেয়ার কথা ছিল। কিন্তু আইপিএলের ব্যস্ততায় ব্যাঙ্গালুরুর সহকারি কোচের পক্ষে সেটা সম্ভবপর হয়ে উঠেনি। এবার বোধ হয় পারছেন।

সব কিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ সপ্তাহে তিনি লাল-সবুজের ক্রিকেটের পরামর্শক হিসেবে যোগ দিচ্ছেন এবং জুনে ভারতে অনুষ্ঠেয় আফগানিস্তান সিরিজে তিনি দলের সাথে থাকছেন।

বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

কারস্টেনের যোগদান প্রসঙ্গে পাপন বলেন, ‘নির্ভর করছে আইপিএলের কি হয়। এখন যে অবস্থা তাতে ২০-২২ তারিখে চলে আসার কথা। তবে এখান থেকে যদি কিছু ওলট-পালট হয় তাহলে হয়তো দু’একদিন পেছাতে পারে।’

বিসিবিতে যোগ দিয়ে টাইগারদের পরামর্শ দেয়ার আগে কারেস্টেনের প্রথম কাজ হবে মাশরাফি-সাকিবদের হেড কোচ নিয়োগে বিসিবিকে সহায়তা করা। কোচদের কয়েকটি তালিকা ইতোমধ্যেই তার হাতে আছে। তার তালিকা ও বিসিবি’র তালিকা মিলিয়ে যাকে যুতসই মনে হবে তাকেই নিয়োগ দেয়া হবে বলে জানালেন বিসিবি বস।

‘সে (গ্যারি কারস্টেন) এটা পর্যবেক্ষণ করছে। বাংলাদেশের কোচ কি ধরনের হলে ভালো হয় সেটা তার (কারস্টেন) মতো করে করছে। খেলোয়াড়দের ইন্টারভিউ করছে, কোচিং স্টাফদের সঙ্গে, আমার সঙ্গে কথা বলছে। সে তার প্রস্তাব দেবে। তার কাছে কিছু লিস্ট রয়েছে। আমাদের লিস্টটা নিয়ে এবং তার লিস্টটা মিলিয়ে আমাদের কাছে একটি প্রেজেন্টশন দেবে। তারপরও আমরা ফাইনাল করবো। আমাদের জন্য সেটা সুবিধা হবে।’-যোগ করেন পাপন।

গেল বছরের অক্টোবরে চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর থেকেই হাই প্রোফাইলের হেড কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্র্ড। খোঁজাখুঁজির ধারাবাহিকতায় এরই মধ্যে বিসিবিতে এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন সাবেক কোচ রিচার্ড পাইবাস ও ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্স। বিসিবি’র কোচ খোঁজাখুঁজির সেই প্রক্রিয়া এখনও অব্যাহত আছে।

পছন্দসই কাউকে না পাওয়ায় চলতি বছরের শুরুতে ত্রিদেশীয়, শ্রীলঙ্কা সিরিজ এবং নিদাহাস ট্রফিতে স্থানীয়দের কোচ দিয়েই কাজ চালিয়ে নিয়েছে বিসিবি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ১৫ মে, ২০১৮
এইচএল/এমএমএস

জাতীয় কবির সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
দু’দিনের সফরে কলকাতা গেলেন প্রধানমন্ত্রী
কলারোয়ায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত 
কানাডায় অভিবাসন প্রত্যাশীদের তথ্য দেবে বাংলা ওয়েবসাইট
কলাপাড়ায় মাদকদ্রব্যসহ আটক ৫
পুরোনো রোগী দিয়েই চলছে মাদক নিরাময় কেন্দ্রগুলো
ওজনে প্রতারণার জন্য ফেনীতে ২ স্বর্ণ ব্যবসায়ীকে জরিমানা
বেলকুচিতে অস্ত্র-গুলিসহ আটক ২
ফরিদগঞ্জে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু
বরিশালে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার