জুভেন্টাসের ঘরে টানা সপ্তম শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

শিরোপা আগেই অনেকটা নিশ্চিত করে ফেলেছিল, কিন্তু এবার পেলো আনুষ্ঠানিকতা। রোববার দিবাগত রাতে রোমার বিপক্ষে গোলশূন্য ড্র করেই সেই কাঙ্ক্ষিত সিরি’আ শিরোপা ঘরে তোলে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।

এই শিরোপা জুভেন্টাসের ঘরে এলো টানা ৭ম বার। শিরোপা নিশ্চিত করতে জুভেন্টাসের শেষ দুই ম্যাচে মাত্র এক পয়েন্টের প্রয়োজন ছিলো। আর ড্রতেই তা পেয়ে শিরোপা উৎসবে মাতে তুরিনের ‘ওল্ড লেডি’রা। এখনো বাকী আছে এক ম্যাচ।

টানা সপ্তমবারের পাশাপাশি সব মিলিয়ে ৩৪তম বার সিরি ‘আ’ শিরোপা জয়ের রেকর্ডটাও এখন মাসিমিলিয়ানো আলেগ্রির দলের। গত সপ্তাহে এসি মিলানকে ৪-০ গোলে হারিয়ে কোপা ইতালিয়ান কাপ শিরোপা ঘরে তুলেছে তারা। টানা চতুর্থবারের মতো এই শিরোপা ঘরে তুলেছে দলটি।

জুভেন্টাস ছাড়া আর কোনো দল দুইবারের বেশি টানা কোপা ইতালিয়ার শিরোপা জিততে পারেনি। ইতালিয় ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ এ প্রতিযোগিতায় রেকর্ড ১৩বার চ্যাম্পিয়ন এখন জুভেন্টাস।

এদিন নিজেদের মাঠে ম্যাচের প্রথমার্ধের বেশিরভাগ সময়ই আধিপত্য ধরে রেখেছে রোমা। কিন্তু জিয়ানলুইজি বুফনকে ছাড়া খেলতে নামা জুভেন্টাসের বিপক্ষে গোলের জন্য তেমন সুযোগ তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রোমার রাদজা নাইনগোলান।

বাকি সময়ে ১০ জন নিয়ে খেলতে হয়েছে রোমাকে। তবুও জুভেন্টাস কোনো গোলের সম্ভাবনা তৈরি করতে পারেনি। ম্যাচটি শেষ পর্যন্ত গোলশূন্য ড্র হয়।

তবে জুভেন্টাসের এই শিরোপা প্রায় হারতে বসেছিলো নাপোলির কাছে। কিন্তু শেষ পর্যন্ত আর তা হয়নি। দ্বিতীয় স্থানে থাকা নাপোলি আছে ৩৭ ম্যাচে ৮৮ পয়েন্টে আর সমান সংখ্যক ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৯২। লিগে দু’দলই আরও একটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

বাংলাদেশ সময়: ১৫৩০, মে ১৪, ২০১৮ 
এমকেএম/এমএমএস

বরগুনার সেই আসামিকে গোয়ালঘর থেকে গ্রেফতার
বরিশালে ১০ কেজি গাঁজাসহ আটক ২
অপহরণের ৭৭ দিন পর জিপিএ-৫ প্রাপ্ত মেহেদীর মরদেহ উদ্ধার
ফুলগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক বিক্রেতা নিহত 
কুমিল্লা সদর দক্ষিণে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত 
নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ফেন্সি সেলিম নিহত
বংশালে দগ্ধ ৪ জনের ১ জন মারা গেছেন
চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
পর্যটকদের কাছেও আকর্ষণীয় বরিশালের গুঠিয়া মসজিদ
রোজার ফিদইয়া আদায়ের নিয়ম জানতে চাই?