বায়ার্নের জুনিয়রদের দায়িত্বে ক্লোসা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

জার্মানি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি গোলের রেকর্ড তার। আর  বিশ্বকাপের ইতিহাসেও সর্বোচ্চ গোলদাতা তিনি। সেই মিরোস্লাভ ক্লোসার কাঁধেই উঠতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ অনুর্ধ্ব-১৭ দলের দায়িত্ব।

২০১৪ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের পর থেকেই কাজ করছেন জাতীয় দলের কোচ জোয়াকিম লো’র সহকারী হিসেবে। তবে নতুন মৌসুমে সেই পদ ছাড়ছেন ৩৯ বছর বয়সী ক্লোসা। নিজেরই সাবেক ক্লাব জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন।

ইতালিয়ান সিরি’আ দল লাৎজিওর হয়ে ২০১৬ সালে পেশাদার ক্যারিয়ারকে পুরোপুরিই বিদায় জানান এই কৃতি ফুটবলার। জুনে শুরু হতে যাওয়া বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের সহকারীর এই দায়িত্ব পালন করবেন তিনি। এরপরই বায়ার্নের যুব দলের দায়িত্ব নেবেন।

এই দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ক্লোসা বলেন, ‘আমি খুব আগ্রহ নিয়ে বায়ার্নের যুব প্রক্রিয়ায় কাজ করার জন্য অপেক্ষা করছি। এই তরুণ খেলোয়াড়দের আমার দায়িত্বে দিয়ে যে বিশ্বাস স্থাপন করেছে কর্তৃপক্ষ, আমি তা রক্ষার জন্য সব রকম চেষ্টা করব।’

বায়ার্নের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, বিশিষ্ট ও সফল খেলোয়াড়দের সাথে ক্লাবের সম্পর্ক তৈরি করা আমাদের দর্শন। আমরা আনন্দিত যে ক্লোসা তার অভিজ্ঞতা আমাদের তরুণ প্রতিভাদের সাথে ভাগ করবেন।

২০০৭ থেকে ২০১১ সালের মধ্যে বায়ার্নের হয়ে খেলেছেন ক্লোসা। এ সময়ে তিনি দলের হয়ে দুটি বুন্দেসলিগা ও দুটি ডিএফবি পোকাল ট্রফি জেতেন। বিশ্বকাপে ২৪ ম্যাচ খেলে সর্বোচ্চ ১৬ গোল ও জার্মানির হয়ে ১৩৭ ম্যাচ খেলে সর্বোচ্চ ৭১ গোল করার রেকর্ড রয়েছে ক্লোসার।

বাংলাদেশ সময়: ১৯১০, মে ১২, ২০১৮
এমকেএম/এমএমএস

মহাখালীতে ইউটার্ন আর পার্কিংয়ে যানজট
মুন্সিগঞ্জে ২ মাদক ব্যবসায়ীর কারাদণ্ড
ঈদ বাজারে কেনাকাটার চেয়ে দর্শনার্থী বেশি!
নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিক নিহত
কানসাটে আমের বাজার জমেনি, দাম নিয়েও হতাশ চাষী
বালুময় সড়কে দিনদুপুরে ‘অন্ধকার’
হিজড়াদের উন্নয়নে প্রয়োজন মানসিকতা পরিবর্তন
ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
অর্থের অভাবে ঝরে পড়বে না কোনো শিক্ষার্থী
সৈয়দপুরে সরবরাহকৃত পানি পান করে শতাধিক ব্যক্তি অসুস্থ