বিসিএল দিয়ে মুমিনুলের উইন্ডিজ প্রস্তুতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুমিনুল হক-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এ বছরের জুলাইয়ে দেশ ছাড়বে সফরকারী বাংলাদেশ। এ সফরে টেস্টের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ ক্রি‌কেট লিগই (বিসিএল) একমাত্র মঞ্চ। আর আসন্ন এই সফরে বিসিএলকেই প্রস্তুতির বড় অনুসঙ্গ হিসেবে দেখছেন মুমিনুল হক।

মুমিনুল হক-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমচার দিনের এই টুর্নামেন্ট স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজে কাজে আসবে, মত টাইগারদের ব্র্যাডম্যান খ্যাত মুমিনুলের।

রোববার (১৫  এপ্রিল) মিরপুর জাতীয় ক্রি‌কেট একাডেমিতে মুমিনুল বলেন,'ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার আগে এটাই হয়তো শেষ চার দিনের ম্যাচ। এরপর খেললেও খেলতে পারি, জানি না। ওই মানসিকতা নিয়েই খেলার চেষ্টা করবো, যেভাবে টেস্ট খেলি।'

ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন তো কঠিন, সেখানে উইকেট বাউন্সি হয়, অনুশীলনে সেই বিষয়টা কি মাথায় রাখছেন? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে  টাইগারদের এই টেস্ট স্পেশালিস্ট বলেন ,'আপাতত বিসিএল নিয়েই ভাবছি। বিসিএল শেষ হলে হয়তো ওইটা নিয়ে চিন্তা করবো। আর কন্ডিশনের ব্যাপারটা হলো, আপনি যদি কঠিন মনে করেন, তাহলে কঠিন। আমার কাছে মনে হয়, আমরা প্রস্তুতি নিয়ে নিবো। আশা করি ভালো কিছু হবে।'

পবিত্র ওমরাহ পালন করতে গিয়ে বিসিএলের চলতি আসরের চতুর্থ রাউন্ডে খেলা হয়নি পূর্বাঞ্চলের এই টপ অর্ডার ব্যাটসম্যানের। তবে ১৭ এপ্রিল থেকে অনুষ্ঠেয় ৫ম  রাউন্ড দিয়ে  আবার মাঠে  ফিরছেন মুমিনুল।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ১৫  এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

প্যাকেটে সতর্কবাণী না থাকায় তিন বিড়ি ফ্যাক্টরির জরিমানা
আজারবাইজানের জাদুঘরে কোরআনের ক্ষুদ্রতম পাণ্ডুলিপি
‘আমি হাসিনা দাদুর মতোই প্রধানমন্ত্রী হতে চাই’
সরকার দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়েছে
‘এসিআই’ আগামীর সম্ভাবনার দ্বার
কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি
কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ৩ দালালের দণ্ড
‘গরবা আওয়ামী লীগ’ থেকে দূরে থাকুন: সুজন
প্লাস্টিক খেলনায় ট্যারিফ মূল্য বাড়ানোর প্রস্ত‍াব
ঢাকা-চট্টগ্রাম রুটে অত্যাধুনিক ‘স্টার লাইন’ এসি বাস

Alexa