তুষার কীর্তির পর লিটন-আফিফের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেঞ্চুরি করেন লিটন দাশ-ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে দক্ষিণাঞ্চলের হয়ে জোড়া সেঞ্চুরি উদযাপন করেন ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের রেকর্ড সেঞ্চুরিয়ান তুষার ইমরান। পূর্বাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে ১৩০ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১০৩ করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। তার ব্যাটে জয়ের স্বপ্নও দেখে দক্ষিণাঞ্চল।

কিন্তু পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংসে ঘুড়ে দাঁড়ালে ড্রতেই ম্যাচটি শেষ হয়। সেঞ্চুরি করেন লিটন দাশ ও আফিফ হোসেন।

সিলেট আন্তর্জাতি ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ ও শেষ দিন দ্বিতীয় ইনিংসের সেঞ্চুরিটি করেন তুষার। প্রথম শ্রেণি ক্রিকেটে তুষারের এটি রেকর্ড ২৮তম সেঞ্চুরি। আগের দিন ৪৬ রানে অপরাজিত থাকার পর এদিন আরও ৫৪ রান যোগ করে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে প্রবেশ করেন।

তার সেঞ্চুরির সুবাদে দক্ষিণাঞ্চল ৭ উইকেট হারিয়ে ৩১১ রানে ইনিংস ঘোষণা করেন। যেখানে প্রথম ইনিংসে দলটির ৪০৩ রানের জবাবে পূর্বাঞ্চল ৩০০ রানে প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল।

দ্বিতীয় ইনিংসে অবশ্য বেশ দৃঢ় হয়ে ব্যাট করেন পূর্বাঞ্চলের ব্যাটসম্যানরা। দলীয় ১৯ রানে ওপেনার ইমতিয়াজ হোসেন বিদায় নিলেও উইকেটে অবিচল ছিলেন লিটন ও আফিফ। প্রথম শ্রেণি ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি করে অপরাজিত থাকেন লিটন (১১৩)। আর দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান আফিফ (১০০)।

চতুর্থ রাউন্ডের এ ম্যাচ শেষে পূর্বাঞ্চল ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে। এক পয়েন্ট পিছিয়ে তৃতীয়স্থানে দক্ষিণাঞ্চল। ৪১ পয়েন্ট পাওয়া উত্তরাঞ্চল শীর্ষে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

ববিতে তদন্ত কমিটি গঠন
যশোরে প্রেমিককে পুড়িয়ে হত্যার চেষ্টা
রাবির ৭ ক্যাটাগরির নির্বাচনে সাদা প্যানেলের বড় জয়
টাকার বিনিময়ে আদালতের নথি পরিবর্তন, গ্রেফতার ৩
দীঘিনালায় সাড়ে ৩শ’ রাউন্ড গুলি উদ্ধার, যুবক আটক
কুমিল্লায় খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি ৭ জুন
কোমর ও ঘাড়ের ব্যথা একটি লাইফস্টাইল রোগ
নাসিরনগরে যুবককে কুপিয়ে হত্যা চেষ্টা
কথার অপবিত্রতা থেকে বাঁচুন
ফুলবাড়ীতে ট্রাকের ধাক্কায় পথচারী নিহত

Alexa