টেম্পারিং কলঙ্কের পরও অস্ট্রেলিয়ার বিলিয়ন ডলার চুক্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এর আগে চ্যানেল নাইনের সঙ্গে চুক্তি ছিল অস্ট্রেলিয়ার-ছবি: সংগৃহীত

বল টেম্পারিং কেলেঙ্কারির পর টালমাটাল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। এতে ধারণা করা হয়েছিল বিরাট এক ধকল যেতে পারে বোর্ডটির ওপর। তবে সব আশঙ্কাকে দূরে ঠেলে দেশটির ক্রিকেটের সঙ্গে বিলিয়ন ডলারের চুক্তি সারলো দুটি সম্প্রচার প্রতিষ্ঠান।

আগামী ছয় বছরের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে ১ দশমিক ১৮২ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের সত্ত্ব চুক্তি করলো সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টস।

এই চুক্তিতে সিএ’র আর্থিক দিকটি দারুণ ভাবে উন্নতি হলো। এর আগে চ্যানেল নাইন (আন্তর্জাতিক ক্রিকেট) ও টেনের (বিগ ব্যাশ) সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে ৬০০ মিলিয়ন পেয়েছিল অস্ট্রেলিয়া।

সেভেন নেটওয়ার্ক: এই প্রতিষ্ঠান পুরুষ জাতীয় দলের টেস্ট, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, ৪৩টি বিগ ব্যাশ, ২৩টি নারীদের বিগ ব্যাশ এবং অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট সম্প্রচার করবে।

ফক্স স্পোর্টস: পুরুষদের টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, বিগ ব্যাশের সব ম্যাচ, ২৩টি নারীদের বিগ ব্যাশ, অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট, প্রাইমিনিস্টার একাদশ এবং গভর্নর-জেনারেল একাদশের ম্যাচ, শেফিল্ড শিল্ড ফাইনাল ও ১৩টি ওয়ানডে কাপের ম্যাচ সম্প্রচার করবে।

লাইভ স্ট্রিমিনিংয়ে ক্রিকেট.কম.এইউ এন্ড দ্য সিএ লাইফ অ্যাপ: ৩৬টি নারী বিগ ব্যাশ, শেফিল্ড শিল্ড, ওয়ানডে কাপ, আন্তর্জাতিক ট্যুর ম্যাচ ও বিশেষ ম্যাচের হাইলাইটস।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

আইসিটি আইনে গণমাধ্যম প্র‌তি‌নি‌ধি‌দের মতামত চায় ক‌মি‌টি
চবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব
ক্রেতা সেজে ইয়াবা বিক্রেতা আটক
ক্রিমিয়ার বিমানবন্দরে নামাজের কক্ষ বরাদ্দ
ক্যাপ্টেন আবিদ সুস্থ ছিলেন, প্লেনে ত্রুটি ছিল না
আ’লীগ-বিএনপির মেয়র প্রার্থীকে ব্যাখ্যা চেয়ে ইসির চিঠি
কৃষিশিল্পের ওপর করপোরেট ট্যাক্স কমানোর প্রস্তাব
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নৌযান চলাচল শুরু
খাবারের মোড়ক ও পরিবেশনে প্লাস্টিককে ‘না’
জাপার ৯ বছরে দেশে গুম, খুন হয়নি

Alexa