রাহুলের রেকর্ড হাফসেঞ্চুরিতে পাঞ্জাবের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

লোকেশ রাহুলের আইপিএল ইতিহাসে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ডের দিনে জয় নিয়ে মাঠ ছাড়লো কিংস ইলেভেন পাঞ্জাব। দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৬ উইকেটের জয় পায় বলিউড অভিনেত্রী প্রিতি জিনতার দল।

প্রথমে ব্যাট করা দিল্লি নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ৭ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বে পাঞ্জাব।

মোহালিতে ১৬৭ রানের লক্ষ্যে খেলতে ঝড়ো ব্যাট করেন পাঞ্জাব ওপেনার রাহুল। তুলে নেন মাত্র ১৪ বলে হাফসেঞ্চুরি। তিনি ভাঙ্গেন ২০১৪ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ১৫ বলে হাফসেঞ্চুরি করা ইউসুফ পাঠানের রেকর্ড।

শেষ পর্যন্ত রাহুল ১৬ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৫১ করে ট্রেন্ট বোল্টের বলে বিদায় নেন। হাফসেঞ্চুরির দেখা পান আরেক ব্যাটসম্যান করুন নায়ার। তিনি ৩৩ বলে ৫টি চার ও ২টি ছক্কায় বরাবর ৫০ করেন। শেষ দিকে ডেভিড মিলার (২৪) ও মার্কাস স্টোইনিসের (২২) অপরাজিত ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল পাঞ্জাব।

দিল্লি বোলারদের মধ্যে একটি করে উইকেট পান বোল্ট, ক্রিস মরিস, ড্যানিয়েল ক্রিস্টিয়ান ও রাহুল তিওয়াতি।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক গৌতম গম্ভিরের হাফসেঞ্চুরির সুবাদে মোটামুটি সংগ্রহ পায় দিল্লি। ৪২ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৫৫ করে রান আউট হন গম্ভির। এছাড়া ২৮ রান আসে ঋশব প্যান্তের ব্যাট থেকে।

পাঞ্জাব বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান মুহিত শর্মা ও মুজিব। আর একটি করে উইকেট দখল করেন রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল।

এদিকে আইপিএলে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে অভিষেকের রেকর্ড গড়লেন আফগানিস্তানের অফস্পিনার মুজিব উর রহমান।পাঞ্জাবের হয়ে মাত্র ১৭ বছর ১১ দিনে আইপিএল যাত্রা শুরু করলেন মুজিব। এর আগে ১৭ বছর ১৭৭ দিনে আইপিএলে অভিষেক হয়ে রেকর্ডটি ছিল ভারতীয় সরফরাজ খানের।

অভিষেক ম্যাচ স্মরণীয়ও করে রাখেন মুজিব। নিজের প্রথম ওভারেই দিল্লি ওপেনার কলিন মুনরোকে ফিরিয়ে দেন এই ডানহাতি। পরে ঋশব প্যান্তকেও ফেরান। ৪ ওভার বল করে ২৮ রানের বিনিময়ে নেন ২টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ০৮ এপ্রিল, ২০১৮
এমএমএস 

রায়েরবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
মেহেরপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ১৯
কিডনি হাসপাতাল: রোগীদের দুরাবস্থা দেখার কেউ নেই 
খুলনা-৩ আসনে আ’লীগ-বিএনপিতে নতুনদের আধিপত্য
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
আফগানিস্তানের বিপক্ষে খেলছেন না সাকিব
দেশের অবস্থা জাতিসংঘে তুলে ধরেছি: ফখরুল
অর্থ পাচারের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা
শ্রীলঙ্কার বিদায়ে সুপার ফোরে বাংলাদেশ, আফগানিস্তান
বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে