মেসির হ্যাটট্রিকে বার্সার রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যাটট্রিক উদযাপনে মেসি

হেসেখেলে নিজেদের মাঠে লেগানেসকে ৩-১ গোলে হারিয়ে শিরোপার আরো কাছে চলে গেছে বার্সেলোনা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে হ্যাটট্রিক তুলে নিয়েছেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি।

শুধু তিন পয়েন্ট তুলে নেওয়াই নয়, লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসিয়েছে কাতালানরা। ১৯৮০ সাল থেকে লা লিগায় ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটি এককভাবে ধরে রেখেছিলো রিয়েল সোসিয়েদাদ।

শনিবার রাতে ম্যাচের প্রথমার্ধে ২৭ মিনিটে ফ্রি-কিক থেকে ১ম গোলটি করে দলকে লিডে এনে দেন মেসি। এরপর ৩২ মিনিটে কুতিনহোর পাস থেকে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে নিজের গোল ব্যবধান দ্বিগুন করেন তিনি। প্রথমার্ধে গোলের আরো বেশ কয়েকটি সুযোগ তৈরি করে কাজে লাগাতে পারেননি আরনেস্তো ভালবার্দের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে খেলার চেষ্টা করে লিগ টেবিলে ১৩তম স্থানে থাকা লেগানেসের খেলোয়াড়রা। ৬৮ মিনিটে একটি গোল পরিশোধও করে খেলায় ফিরে আসে দলটি। ম্যাচের ৮৭  মিনিটে লেগানেসের ম্যাচে ফেরা সব আশার গুড়ে বালি দিয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি।

এ জয়ের ফলে নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ১২ পয়েন্টের ব্যবধান গড়ে ফেললো বার্সলোনা। ৩১ ম্যাচ খেলে টেবিলের শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৭৯। ৩০টি করে ম্যাচ খেলে ৬৭ পয়েন্টে দ্বিতীয় আর ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো ও রিয়েল মাদ্রিদ মুখোমুখি হবে রোববার রাতে।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
এমএএম/এমজেএফ

জালিয়াতি করে হাইকোর্ট থেকে জামিন: ২ আসামির নামে পরোয়ানা
খাগড়াছড়িতে বাবা-ছেলেসহ ৩ জনকে অপহরণের অভিযোগ
বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় দিনমজুর নিহত
‘ক্যাম্পাসেই আটক থাকবে তুরাগ পরিবহনের বাস’
ভূরুঙ্গামারীতে বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ
মধুপুরে প্রতিবন্ধী আইন বিষয়ে অবহিতকরণ কর্মশালা
জিসিসি নির্বাচন: অবশেষে মেয়র পদে থাকছেন ৭ জন
নবজাতক মৃত্যুর ঘটনা তদন্তে ক্লিনিকের বিরুদ্ধে কমিটি
পাহাড়ধসে প্রাণ গেল কিশোরের
মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

Alexa