রাবাদার আইপিএল শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

আইপিএল থেকে ছিটকে গেছেন সময়ের অন্যতম সেরা পেসার কাগিসো রাবাদা। পিঠের ইনজুরির কারণে তিন মাস পর্যন্ত খেলার বাইরে থাকতে পারেন দক্ষিণ আফ্রিকার বোলিং সেনসেশন।

গত জানুয়ারিতে অনুষ্ঠিত খেলোয়াড়দের নিলামে ২২ বছর বয়সী রাবাদাকে ৪ কোটি ২০ লাখ রূপিতে কিনে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। কিন্তু ফিটনেস সমস্যায় এবারের আসরে খেলা হচ্ছে না টেস্টের নাম্বার ওয়ান বোলারের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত জোহানেসবার্গ টেস্টে পিঠের নিচের অংশে অস্বস্তি প্রকাশ করেন রাবাদা। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮ ওভার বোলিং করেন এই ডানহাতি ‘গতিদানব’। চার টেস্টের সিরিজটিতে ২৩টি উইকেট দখল করেন তিনি।

স্ক্যান রিপোর্টে রাবাদার ইনজুরি ধরা পড়ে। প্রোটিয়াদের টিম ম্যানেজার মোহাম্মদ মুসাজি বিষয়টি নিশ্চিত করেছেন। লম্বা সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে। পুরোপুরি ফিট হতে সময় লাগবে সর্বোচ্চ ৩ মাস।

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফর সামনে রেখে পুনর্বাসন প্রক্রিয়ায় যাওয়ার আগে আপাতত শারীরিক পরিশ্রম থেকে বিরত থাকতে হবে রাবাদাকে। লঙ্কানদের বিপক্ষে দু’টি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে দ. আফ্রিকা। প্রসঙ্গত, শুরুতে তিনটি টেস্ট খেলার কথা ছিল। সম্প্রতি ১ টেস্টের পরবর্তে সীমিত ওভারের সিরিজ ঘোষণা করা হয়।

আগামী শনিবার (৭ এপ্রিল) বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্ট আইপিএলের ১১তম আসরের পর্দা উঠবে। পরদিন কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হবে রাবাদাবিহীন দিল্লি।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ৫ এপ্রিল, ২০১৮
এমআরএম

চাঁদপুরে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
‘বাদ পড়া’ মোসাদ্দেকের সেঞ্চুরি
লক্ষ্মীপুরে অস্ত্র-গুলিসহ যুবক গ্রেফতার
সেন্টমার্টিন দ্বীপ থেকে ৪ লাখ পিস ইয়াবা জব্দ
মাগুরায় কালবৈশাখী ঝড়ে বসতবাড়ির ক্ষতি
সিটি নির্বাচন: খুলনা যাচ্ছেন ২০ দলের নেতারা
মানসিকতার প‌রিবর্তন দরকার: ওবায়দুল কাদের
মিরপুরে ১০ হাজার পিস ইয়াবাসহ নারী আটক
রোহিঙ্গা প্রশ্নে আরও ঘনিষ্ঠ ভারত, দৃঢ় অবস্থানে বাংলাদেশ
অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন নারীরা

Alexa