শিষ্যদের পারফরম্যান্সে তুষ্ট নন ওয়ালশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মাশরাফি, তাসকিন, রুবেলদের আরও ক্ষুরধার করে তুলতে ২০১৬ সালের সেপ্টেম্বরে কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল ক্যারিবীয় কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশকে। তার দায়িত্ব নেয়ার প্রায় দুই বছর পরে যদি পেসারদের পারফরম্যান্সের মূল্যায়ণ করা হয়, দেখা যাবে ওয়ানডে, টি-টোয়েন্টিতে তারা ভালো করছেন বটে কিন্তু টেস্ট ক্রিকেটে এখনও ভোঁতাই রয়ে গেছেন। লাইন, লেংথ ঠিক নেই। নেই বোলিং ভেরিয়েশনও।

বিষয়টি ঠিক পছন্দ নয় ওয়ালশের। বৃহস্পতিবার (৫ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমের ‍মুখোমুখি হয়ে সেই অসন্তোষের কথাই জানালেন।

‘আরও ভালো প্রত্যাশা করেছিলাম। কিন্তু ওরা ধারাবাহিক নয়। ওয়ানডে সিরিজের আগে ক্যাম্পে ওদের কিছুটা উন্নতি দেখেছিলাম। উন্নতি সম্ভব। যদি অনুশীলন, ফিটনেস ও ইতিবাচক ভাবনা থাকে।’

কেন রুবেল, শফিউল, মোস্তাফিজ, তাসকিনরা টেস্টে ধারাবাহিক ভালা বোলিং করতে পারছে না? এমন প্রশ্নের উত্তরে ওয়ালশ দায়ী করলেন তাদের টেস্ট ম্যাচের অনাধিক্যকেই, ‘টেস্ট নিয়ে হতাশ।  অস্ট্রেলিয়াতে আমাদের একটি সিরিজ ছিল তাও হচ্ছে না। আপনি যত খেলবেন ততই উন্নতির সুযোগ থাকবে। বিদেশে আমাদের সবশেষ টেস্ট ম্যাচটি ছিল দক্ষিণ আফ্রিকায়। এই গ্যাপে আমাদের উন্নতির কোনো সুযোগ নেই। আমি বলছি না, আপনাকে খেলার জন্য লড়তে হবে। কিন্তু একজন প্লেয়ারকে কিন্তু বিচার করা হয় বেশ কয়েকটি টেস্ট ম্যাচ খেলার পরে।’

ওয়ালশের এমন মন্তব্যের পরে পেসারদের পাশাপাশি কাঠগড়ায় বিসিবি’র সামর্থ্যও! দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি আরও তৎপর হলে হয়তো সাদা পোশাকে লাল-সবুজের পেসারদের পারফরম্যান্সে দৈন্যতা আর দেখা যেত না।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ৫ এপ্রিল, ২০১৮
এইচএল/এমআরএম

নড়াইলে কেন্দ্রীয় নেতাসহ বিএনপির ৫৬ নেতাকর্মী আটক
ছাত্রী বের করার প্রতিবাদে রাজু ভাস্কর্যে বিক্ষোভ
শিক্ষক নিয়োগের প্রশ্নপত্র ফাঁস চক্রের ১২ সদস্য আটক
সবার জন্য উচ্চতর শিক্ষা ‘রদ চায়’ দুদক
আবারও গ্যাসের মূল্যবৃদ্ধি মানবাধিকার লঙ্ঘন
ঝালকাঠিতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় বহিষ্কার ৫
শেরপুরে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
দিনে ভ্যাপসা গরম, রাতে বৃষ্টি
শিশু ধর্ষণে ফমেকের ক্যান্টিন পরিচালক কারাগারে
চাটমোহরে ট্রেনের নিচে মাথা দিয়ে যুবকের আত্মহত্যা

Alexa