সিটিকে দুঃস্বপ্ন উপহার দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা ম্যানচেস্টার সিটিকে দ্বিতীয়বারের মতো মাটিতে নামালো লিভারপুল। তবে এবার লিগের খেলায় নয়, ইউরোপা সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সিটিকে ৩-০ গোলের দুঃস্বপ্ন উপহার দিয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ইয়র্গান ক্লপের শিষ্যরা।

এদিন লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে আতিথিয়েতা নিতে আসে সিটিজেনরা। তবে প্রথমার্ধেই জয় নিশ্চিত করা লিভারপুলের হয়ে একটি করে গোল করেন মোহাম্মদ সালাহ, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন ও সাদিও মানে।

ম্যাচের আগে অবশ্য লিভারপুল সমর্থকরা সিটিকে বাজে ভাবে স্বাগতম জানায়। মাঠে ঢোকার আগে টিম বাসে হামলা চালায়।পরে লিভারপুল কতৃপক্ষের হস্তক্ষেপে ব্যাপারটি সমাধাণ হয়।

খেলার শুরুতে সিটিই বল দখলে এগিয়ে ছিল। তবে ১২ মিনিটে উল্টো আক্রমণ করে লিড নেন সালাহ। রবার্ট ফিরমিনোর শট গোলরক্ষক ফেরালেও ধরে রাখতে পারেননি। ফিরতি শটে গোল করে বসেন এই মিশরীয় স্ট্রাইকার। চ্যাম্পিয়নস লিলে সালাহ’র এটি সপ্তম গোল। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৮তম।

ব্যবধান দ্বিগুণ করতে বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ২০ মিনিটে ২০ গজ দূর থেকে জোড়ালো শটে গোল করেন ইংলিশ ফুটবলার অক্সলেড-চেম্বারলেইন। আর ৩১ মিনিটে সালাহ’র উচুঁ শটে হেড থেকে গোল করেন মানে।

এ মৌসুমে একমাত্র দল হিসেবে লিভারপুলই সিটির কাটা হিসেবে প্রমাণীত হলো। এর আগে গত জানুয়ারিতে লিগের ম্যাচে তাদের কাছে হেরেই অপরাজিত তকমাটা ঝেড়ে ফেলতে হয়েছিল পেপ গার্দিওলার শিষ্যদের।

এ জয়ে শেষ চারে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে গেল অল রেডসরা। আগামী মঙ্গলবার রাতে ফিরতি লেগে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে লড়বে দু’দল।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ০৫ এপ্রিল, ২০১৮
এমএমএস

গাজীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক
১৫০ কিমি হেঁটে ফজলে করিম বললেন, ‘আমি মুগ্ধ, অভিভূত’
বৈধ কাগজপত্র না থাকায় ১৬ বিদেশি নাগরিক আটক
গ্রামীণফোনের ডিজিটাল উদ্যোক্তা কর্মশালা
বাদ পড়া গেইলের হাত ধরেই প্রথম সেঞ্চুরি!
কমনওয়েলথ সংস্কারে প্রধানমন্ত্রীর প্রস্তাব
টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা 
বৈশাখী মেলায় মোরগে-মোরগে লড়াই
সুচিকিৎসা দিলে অর্থ ডাক্তারের পেছনে ঘুরবে
৬ হাজার ডিস্ট্রিবিউটর নিয়ে ওয়ালটনের ৪ দিনব্যাপী সম্মেলন

Alexa