‘ম্যারাডোনার সমতুল্য হতে বিশ্বকাপ জিততেই হবে মেসিকে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

নিজেকে প্রমাণে বিশ্বকাপ জিততে হবে না। উত্তরসূরি লিওনেল মেসিকে নিয়ে ডিয়েগো ম্যারাডোনার মন্তব্য এটি। আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ী কোচ কার্লোস বিলার্দোর চোখে, ম্যারাডোনার পর্যায়ে বিবেচনার জন্য মেসিকে অবশ্যই ওয়ার্ল্ডকাপ জয় করতে হবে।

মেসির বর্ণাঢ্য ক্যারিয়ারে একটি বিশ্বকাপ টাইটেল প্রয়োজন বলে মনে করেন ৭৯ বছর বয়সী বিলার্দো। ব্রাজিলে ২০১৪ সালের ফাইনালে জার্মানির কাছে অতিরিক্ত সময়ের গোলে স্বপ্নভঙ্গ হয়েছিল। এতো কাছে এসেও সোনালী ট্রফিটা ছোঁয়া হয়নি। ২০১৫ ও ২০১৬ সালে টানা দু’বছর কোপা আমেরিকার ফাইনালেও সঙ্গী হয় হতাশা।

আলবিসেলেস্তেদের সিনিয়র টিমের জার্সিতে ত্রিশ বছর বয়সী মেসির অধরা শিরোপা অাক্ষেপ ঘোঁচানোর ‘শেষ সুযোগ’ আসন্ন রাশিয়া বিশ্বকাপ। বার্সেলোনার হয়ে অর্জনের খাতায় কোনো অপূর্ণতা নেই। কিন্তু আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ও অলিম্পিক গোল্ড জয়ী মেসিকে সর্বকালের সেরাদের তুলে তুলনায় এখনো ঘাটতি রয়ে গেছে বলে মত বিলার্দোর। ম্যারাডোনার সাবেক কোচ বলছেন, একটি বিশ্বকাপই সেই অপূর্ণতা দূর করতে পারে।

এক সাক্ষাৎকারে বিলার্দো বলেন, ‘মেসিকে সবসময় ম্যারাডোনার সঙ্গে তুলনা করা হয়, একই লেভেলে পৌঁছাতে হলে আর্জেন্টিনাকে ওয়ার্ল্ডকাপ এনে দিতে হবে।’ বিলার্দোর অনুভূতি, মেসির নেতৃত্বে গতবারের রানার্সআপরা এবারও শিরোপার দাবিদার, ‘তাদের ভালো সুযোগ রয়েছে। মেসিকে পূর্ণ স্বাধীনতা দেওয়া প্রয়োজন, কোনো ডিফেন্সিভ বাধ্যবাধকতা চাপিয়ে দেওয়া যাবে না।’

‘দল এখন শক্তিশালী এবং ২০১৪ সালের চেয়েও ভালো অবস্থানে থেকে যেতে পারবে, যখন আমরা জিততে পারতাম। আমরা জার্মানির চেয়ে ভালো ছিলাম।’-যোগ করেন বিলার্দো।

গ্রুপ পর্বে আর্জেন্টিনাকে মুখোমুখি হতে হবে নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, ২ এপ্রিল, ২০১৮
এমআরএম

রাজশাহীতে ২ জেএমবি সদস্যসহ আটক ৯৪
পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ
হাজির চার বন্ধু (ভিডিও)
বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দ.আফ্রিকা
খালেকের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ
পাবনা পিটিআই প্রশিক্ষণার্থীদের ভুয়া টিকা দেওয়ার অভিযোগ
রাজশাহীতে রানের বন্যা, মজিদের ডাবলের পর লিটনের সেঞ্চুরি
ইমরুলের সেঞ্চুরির পর লিড নিয়ে মাঠ ছাড়লো দক্ষিণাঞ্চল
চবিতে হলুদ প্যানেল জয়ী
ছেড়ে দেওয়া হলো বিডিজবসের সিইও ফাহিমকে

Alexa