৬-১ দুঃস্বপ্নের পর সতীর্থদের মেসি যা বলেছিলেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

স্পেনের মাঠে ৬-১ গোলে বিধ্বস্ত হওয়ার ম্যাচ শেষ না হওয়ার আগেই গ্যালারির স্ট্যান্ড থেকে উঠে গিয়েছিলেন লিওনেল মেসি। বিশ্বকাপ সামনে রেখে দলের এমন পরাজয়ের পরও ঠিকই সতীর্থদের পাশে ছিলেন। উজ্জীবিত করতে দিয়েছেন উৎসাহ। ড্রেসিংরুমে কি বলেছিলেন মেসি?

হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি বোধ করায় প্রীতি ম্যাচটি দু’টিতে খেলতে পারেননি মেসি। তাকে ছাড়া ইতালির বিপক্ষে ২-০ গোলে জিতলেও দু’দিন আগে স্পেনের কাছে রীতিমতো অসহায় আত্মসমর্পণই করে আর্জেন্টিনা। বল দখলে প্রায় সমানে-সমান থাকলেও শিশুসুলভ রক্ষণভাগের চড়া মূল্য দিতে হয় গতবারের রানার্সআপদের।

মাঠে না থাকলেও দর্শক হয়ে দলের খেলা দেখেন মেসি। স্পেন ম্যাচে ডি মারিয়া, আগুয়েরোও খেলতে পারেননি। ভুলে থাকার মতো পারফরম্যান্সের সাক্ষী হতে হবে তা হয়তো কল্পনাতেও ভাবেননি ম্যারাডোনার উত্তরসূরি।

প্রথমার্ধে ২-১ গোলে পিছিয়ে থাকার পর ড্রেসিংরুমে টিমমেটদের সাথে কথা বলেছিলেন মেসি। কিন্তু তার উৎসাহ কাজে আসেনি। উল্টো আরও চারটি গোল হজম করে আলবিসেলেস্তেরা। বিরক্ত হয়ে ম্যাচ শেষ না করেই উঠে যান মেসি।

হতাশা সত্ত্বেও ড্রেসিংরুমে গিয়ে টিমমেটদের উজ্জীবিত করেন বার্সেলোনা সুপারস্টার। আর্জেন্টাইন ক্রীড়া দৈনিক ‘ওলে’র বরাত দিয়ে বলা হচ্ছে, বাছাইপর্বের শেষ ম্যাচে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে বিশ্বকাপের মূল পর্বে তোলা মেসি তখন বলে উঠেন, ‘আমরা একত্রে এখান পর্যন্ত এসেছি। অামরা একতাবদ্ধ।’

সূত্রমতে, মেসির এমন অভিব্যক্তির প্রশংসা করে ইতিবাচক সাড়া দেন তার সতীর্থরা। বিশ্বকাপ স্বপ্নপূরণে যে সবাইকে পাশে চান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। নেতৃত্ব তো দেবেন মেসিই।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৮
এমআরএম

সিলেটের কানাইঘাটে ডাকাতের গুলিতে গৃহকর্তা নিহত
যে বাড়িতে প্রথম ওড়ে বাংলাদেশের পতাকা
সেই মা’কে সান্ত্বনা দিলেন সিভিল সার্জন
কল্যাণপুর জঙ্গি আস্তানা মামলার প্রতিবেদন ৩১ মে
খালেদার নাইকো মামলার চার্জ শুনানি ১৩ মে
বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
‘সাম‌নের অ‌ধি‌বেশনেই ডি‌জিটাল নিরাপত্তা আইন পাশ’
প্রবাসীদের ভোটাধিকার বিষয়ে ইসির সেমিনার শুরু
ঢাকায় বসছে চার দিনব্যাপী ‘থাইল্যান্ড সপ্তাহ’
সম্পাদকদের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী

Alexa