আর্জেন্টিনার জালে ৬ গোল স্পেনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বড় জয় পেয়ে গেলো হুয়ান লোপেতেগির শিষ্যরা

ঢাকা: লিওনেল মেসিসহই প্রতিপক্ষ আর্জেন্টিনাকে দেখতে চেয়েছিল স্পেন। কিন্তু মেসি, দি মারিয়া আর আগুয়েরোকে ছাড়া খেলতে নেমে মাঠে যেনো টিকতেই পারলো না দলটি। নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে তাই বেশ বড় একটা জয় পেয়ে গেলো হুয়ান লোপেতেগির শিষ্যরা।

মঙ্গলবার (২৭ মার্চ) মধ্যরাতে প্রীতি ম্যাচে ৬-১ গোলে জিতেছে স্পেন। হ্যাটট্রিক করেছেন ইসকো। বিপরীতে মাত্র একটি গোল শোধ করেন নিকোলাস ওতামেন্দি।

শুরুর দিকেই এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। মাক্সিমিলিয়ানো মেসার দারুণ ক্রস খুজে পায় গনজালো হিগুয়াইনকে। কিন্তু ইউভেন্তুসের স্ট্রাইকার বল পাঠান ক্রসবারের ওপর দিয়ে। তার কিছু পরেই এগিয়ে যায় স্পেন। জিওভানি লো সেলসো নিজেদের ডি-বক্সের একটু সামনে বল হারান। আন্দ্রেস ইনিয়েস্তার পায়ে লেগে বল পেয়ে যান মার্কো আসেনসিও। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের ডিফেন্স চেরা পাসে ছুটে গিয়ে বাকিটা সারেন দিয়েগো কস্তা।

সেই গোল ঠেকানোর চেষ্টা করতে গিয়ে চোট পান সের্হিও রোমেরো। ২২তম মিনিটে মাঠ ছাড়তে হয় তাকে। নামেন চেলসো গোলরক্ষক উইলি কাবাইয়েরো।
বিমর্ষ মেসি
২৭ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে স্পেন। গোলরক্ষক উইলি কাবায়েরোকে পরাস্ত করেন ইস্কো আসেনসিওর নিচু ক্রস থেকে। ৩৯ মিনিটে এভার বানেগার সহায়তায় নিচু হেডে একটি গোল শোধ দেন ওতামেন্দি। ৫২ মিনিটে নিজেদের পাস থেকে ৩-১ করেন ইস্কো। তিন গোলে থাকা স্পেন তাদের তৃতীয় গোলের তিন মিনিট পর রিয়াল তারকা আলকান্তারাকে দিয়ে করান নিজেদের চতুর্থ গোল। আর খেলার ৭৩ মিনিটে আসপাস পঞ্চম গোল করার পরের মিনিটেই হ্যাটট্রিক করেন ইস্কো।

লজ্জাজনক এ হারের পরে হোর্হে সাম্পাওলি বুঝতে পেরেছেন তার সামনে অপেক্ষা করছে কতটা চ্যালেঞ্জ। তবে আর্জেন্টিনার এ কোচের এখন আশা একটাই। মেসি ফিরবেন এবং ফেরাবেন আত্মবিশ্বাস।

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এইচএমএস/এসআরএস

সিলেটের কানাইঘাটে ডাকাতের গুলিতে গৃহকর্তা নিহত
যে বাড়িতে প্রথম ওড়ে বাংলাদেশের পতাকা
সেই মা’কে সান্ত্বনা দিলেন সিভিল সার্জন
কল্যাণপুর জঙ্গি আস্তানা মামলার প্রতিবেদন ৩১ মে
খালেদার নাইকো মামলার চার্জ শুনানি ১৩ মে
বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
‘সাম‌নের অ‌ধি‌বেশনেই ডি‌জিটাল নিরাপত্তা আইন পাশ’
প্রবাসীদের ভোটাধিকার বিষয়ে ইসির সেমিনার শুরু
ঢাকায় বসছে চার দিনব্যাপী ‘থাইল্যান্ড সপ্তাহ’
সম্পাদকদের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী

Alexa