পিছিয়ে থেকেও শেষ মুহূর্তে বাংলাদেশের নাটকীয় ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

দীর্ঘ ১৭ মাস পর আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশ দলের প্রত্যাবর্তনটা হলো দেখার মতো। লাওসের মাঠে দুই গোলে পিছিয়ে থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় লাল-সবুজের জার্সিধারীরা। শেষ পর্যন্ত ২-২ স্কোরলাইনে প্রীতি ম্যাচটির নিষ্পত্তি ঘটে।

নিউ লাওস ন্যাশনাল স্টেডিয়ামে প্রথমার্ধেই বাংলাদেশের জালে দু’বার বল পাঠায় স্বাগতিকরা। ম্যাচের শেষদিকে সমতা ফেরানো গোল দু’টি করেন মাশুক মিয়া জনি ও আবু সুফিয়ান সুফিল।

২০১৬ সালের অক্টোবরে ভুটানের কাছে এশিয়া কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচে হারের পর এটিই ছিল বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। বিকেএসপি, কাতার ও থাইল্যান্ডে প্রস্তুতি নিয়ে বহুল প্রতিক্ষীত লাওস ম্যাচের জন্য নিজেদের ঝালিয়ে নেয় অ্যান্ড্রু ওর্ডের শিষ্যরা। থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচে হারলেও দ্বিতীয়টিতে তৌহিদুল আলম সবুজের হ্যাটট্রিকে জয় ধরা দেয়।

কিন্তু আন্তর্জাতিক ম্যাচে লম্বা বিরতির ছাপ ছিল স্পষ্ট। লাওসের বিপক্ষে ছন্দময় ফুটবল খেলতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ড্রয়ের ফলাফলে মেলে স্বস্তি। খেলা শুরুর ৩০ মিনিটে লিড নেয় লাওস। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ হয়।

নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে বাংলাদেশকে ম্যাচে ফেরান মাশুক। ডি-বক্সের ভেতর থেকে তার ফ্লিক জালে জড়ায়। ইনজুরি টাইমে স্বাগতিকদের হতাশ করে বাংলাদেশকে ড্রয়ের উপলক্ষ এনে দেন সুফিল। সতীর্থের হেড থেকে বল পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করে উদযাপনের মধ্যমণি বনে যান। একেবারে শেষদিকে লাওসের জয়সূচক গোল অফসাইডের ফাঁদে পড়ে। ২-২ সমতায় শেষ হয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ২৭ মার্চ, ২০১৮
এমআরএম

আইসিটি আইনে গণমাধ্যম প্র‌তি‌নি‌ধি‌দের মতামত চায় ক‌মি‌টি
চবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব
ক্রেতা সেজে ইয়াবা বিক্রেতা আটক
ক্রিমিয়ার বিমানবন্দরে নামাজের কক্ষ বরাদ্দ
ক্যাপ্টেন আবিদ সুস্থ ছিলেন, প্লেনে ত্রুটি ছিল না
আ’লীগ-বিএনপির মেয়র প্রার্থীকে ব্যাখ্যা চেয়ে ইসির চিঠি
কৃষিশিল্পের ওপর করপোরেট ট্যাক্স কমানোর প্রস্তাব
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নৌযান চলাচল শুরু
খাবারের মোড়ক ও পরিবেশনে প্লাস্টিককে ‘না’
জাপার ৯ বছরে দেশে গুম, খুন হয়নি

Alexa