মেসিবিহীন আর্জেন্টিনার কাছেই পাত্তা পেল না ইতালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রীতি ম্যাচে ইতালিকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

ঢাকা: আর মাত্র আড়াই মাস বাদেই ফুটবলের সবচাইতে বড় আসর বিশ্বকাপ ফুটবল। আর তাই বিশ্বকাপের আগে বড় দলগুলো নিজেদের ঝালাই করে নিচ্ছে। শুক্রবার ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনা মুখোমুখি হয় ইতালির বিপক্ষে।

ইঞ্জুরির কারণে এদিন আর্জেন্টিনার ভরসা মেসি মাঠে নামেননি। তাই এই প্রীতি ম্যাচের প্রথম দিকে একটু অগোছালো থাকলেও দ্বিতীয়ার্ধে ইতালিকে ২-০ গোলে হারিয়ে পুষিয়ে নিয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচে আরেক আকর্ষণ ছিলেন ইতালির গোলরক্ষক বুফন। অবসর ভেঙে মাঠে আসা বুফন ম্যাচের একটি সময় আর্জেন্টিনার জন্য প্রতিরোধের দেয়াল হয়ে ওঠেন।

বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় ম্যানচেস্টার স্টেডিয়াম খেলাটি অনুষ্ঠিত হয়। ম্যাচের নবম মিনিটে প্রথম সুযোগ পায় ইতালি। লরেন্সো ইনসিনিয়ের দারুণ ক্রসে হেড লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হন মর্কো পারোলো। একমাত্র সুযোগ ব্যর্থ হলে প্রথমার্ধে আর কোনো সুযোগই তৈরি করতে পারেনি লুইজি ডি বিয়াজিওর শিষ্যরা।

তবে সাত মিনিট পর পাওয়া প্রথম সুযোগ পায় আর্জেন্টিনা। হিগুয়েনের কাট ব্যাক কর্নারের বিনিময়ে রক্ষা করেন দানিয়েলে রুগানি। সেই কর্নারে ফেদেরিকো ফাসিওর হেড থেকে দলকে রক্ষা করেন বুফন। চার মিনিট পর আবার আর্জেন্টিনার সংঘবদ্ধ আক্রমণ রুখে দেন তিনি।

এভাবে গোলশূন্য প্রথমার্ধে আর্জেন্টিনার আক্রমণ সামলাতে ব্যস্ত থাকে ইতালি। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও ফরোযার্ডদের ব্যর্থতায় দৈন্যদশা স্পষ্ট হয় এবারের বিশ্বকাপ থেকে ছিটকে পড়া ইতালির।

তবে আক্রমণে থাকা আর্জেন্টিনার প্রথম সাফল্য আসে ৭৬ তম মিনিটে।লো সেলসোর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বুফনকে ফাঁকি দিয়ে দলকে এগিয়ে নেন বানেগা।

এর নয় মিনিট পর ৮৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লানসিনি। হিগুয়াইনের কাছ থেকে বল পেয়ে জোরালো শটে বল জালে পাঠান ওয়েস্ট হ্যামের এ ফরোয়ার্ড।
 
বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮/আপডেট: ০৮৫০ ঘণ্টা
এসএম/এসআই/জেডএস

ধর্ষক ‘ধর্মগুরু’ আশারাম বাপুর যাবজ্জীবন কারাদণ্ড
আইপিএল থেকে ছিটকে গেলেন হায়দ্রাবাদের স্ট্যানল্যাক
বরিশালে স্ত্রীর ইটের আঘাতে স্বামীর মৃত্যুর
ডিআইজি মিজানকে দুদকে তলব
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন
দেশের মানুষ গণতান্ত্রিক শাসন ব্যবস্থা চায়
শিলাবৃষ্টিতে বকশীগঞ্জে ধানের ব্যাপক ক্ষতি
সাঁথিয়া ইজিবাইক চালককে গলা কেটে হত্যা
সাতক্ষীরায় হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
লালমনিরহাটে ফের শিলাবৃষ্টি, ইরি-বোরোর ক্ষতি

Alexa