ম্যানইউ ছেড়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে মৌসুম শেষ হওয়ার আগেই সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন জ্লাতান ইব্রাহিমোভিচ।ওল্ড ট্র্যাফোর্ড ছেড়ে তিনি এ বার যোগ দিচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব লস অ্যাঞ্জেলিস গ্যালাক্সিতে।

এ নিয়ে ম্যানইউ এক বিবৃতিতে জানায়, ইব্রাহিমোভিচ আর তাদের ফুটবলার নয়। তার পরেই ইব্রার টুইট, ‘সব ভালো জিনিসই শেষ হয়। এখন সময় হয়েছে অন্য কোথাও যাওয়ার। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ, সতীর্থ ফুটবলার ও সমর্থকদের ধন্যবাদ।’

বছর দু’য়েক আগে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে ম্যানইউতে যোগ দেন ইব্রা।গত মৌসুমে তার সঙ্গে এক বছরের নতুন চুক্তি করেন ক্লাব কর্তারা। চলতি বছরের ৩০ জুন সেই চুক্তি শেষ হচ্ছে। কিন্তু তার আগেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিলেন সুইডেন জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। 

চলতি মৌসুমে ম্যানইউর হয়ে ইব্রা শেষ ম্যাচ খেলেছিলেন বার্নলির বিপক্ষে গত বছরের ২৬ ডিসেম্বর। সপ্তাহখানেক আগেই কোচ হোসে মরিনহো বলেছিলেন, ‘ইব্রাহিমোভিচ অসাধারণ ফুটবলার। কিন্তু চোট ওকে শেষ করে দিল। মনে হয়, এটাই ওর শেষ মৌসুম।’ 

ম্যানইউর হয়ে ৫৩ ম্যাচে ২৯টি গোল করা ইব্রা অবশ্য মৌসুম শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করলেন না। কারণ, ১ মে এমএলএস-এ দলবদল শেষ হয়ে যাচ্ছে। আর তাই বৃহস্পতিবারই ওল্ড ট্র্যাফোর্ড ছেড়ে ডেভিড বেকহ্যামের পুরনো ক্লাবে খেলার সিদ্ধান্ত নিলেন ইব্রাহিমোভিচ।

ইব্রা তার ক্যারিয়ারে সেরা সব ক্লাবে খেলেছেন। আয়াক্স থেকে শুরু করে জুভেন্টাস, ইন্টার মিলান, এসি মিলান, বার্সেলোনা ও পিএসজি ঘুরে ম্যানইউতে এসেছিলেন তারকা এ স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৮
এমএমএস

সিলেটের কানাইঘাটে ডাকাতের গুলিতে গৃহকর্তা নিহত
যে বাড়িতে প্রথম ওড়ে বাংলাদেশের পতাকা
সেই মা’কে সান্ত্বনা দিলেন সিভিল সার্জন
কল্যাণপুর জঙ্গি আস্তানা মামলার প্রতিবেদন ৩১ মে
খালেদার নাইকো মামলার চার্জ শুনানি ১৩ মে
বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
‘সাম‌নের অ‌ধি‌বেশনেই ডি‌জিটাল নিরাপত্তা আইন পাশ’
প্রবাসীদের ভোটাধিকার বিষয়ে ইসির সেমিনার শুরু
ঢাকায় বসছে চার দিনব্যাপী ‘থাইল্যান্ড সপ্তাহ’
সম্পাদকদের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী

Alexa