ফুরিয়ে যাননি ইনিয়েস্তা, বার্সায় আরও দু’বছর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

গত বছরের অক্টোবরে বার্সেলোনার সঙ্গে আজীবনের চুক্তিতে সই করেন। শৈশবের ক্লাবে অবসর নেওয়া নিয়ে দূর হয় সব সংশয়! কিন্তু নতুন করে আলোচনায় আসে, চলতি মৌসুম শেষের আগেই ন্যু ক্যাম্পে নিজের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নেবেন। এবার চাইনিজ সুপার লিগে পাড়ি জমানোর গুঞ্জনে জল ঢেলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন আন্দ্রেস ইনিয়েস্তা।

ইনিয়েস্তার কথা শুনে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন সমর্থকরা। তাদের প্রিয় তারকার মাথায় ক্লাব ছাড়ার চিন্তা নেই। বার্সায় আরও দু’বছর শুরুর একাদশে খেলার সামর্থ্য রাখেন বলে আত্মবিশ্বাসী ৩৩ বছর বয়সী এই আইকনিক মিডফিল্ডার।

তখনই ইতি টানার পরিকল্পনা করবেন যদি শরীর তাকে মাঠে শতভাগ দিতে বাধা দেয়। বার্সায় থাকার পথটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলেও ইঙ্গিত দিয়ে রেখেছেন বিশ্বকাপ জয়ী স্প্যানিশ সুপারস্টার।

এর আগে ভবিষ্যৎ প্ল্যান সিদ্ধান্ত নিতে ৩০ এপ্রিল পর্যন্ত ডেডলাইন বেঁধে দিয়েছিলেন ইনিয়েস্তা। কিন্তু তার আগেই স্পষ্ট ধারণ দিয়ে দিয়েছেন, কি করতে পছন্দ করবেন তিনি।

এক সাক্ষাৎকারে ইনিয়েস্তা বলেন, ‘আমি আমার ক্লাবের বিপক্ষে খেলার জন্য কোথাও যাব না। বার্সেলোনার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করা ব্যতীত সব সম্ভাবনা সম্ভব। আমার মাথায় অনেক কিছু ঘুরছে, কিছু অধিক সুদৃঢ় এরপর অন্য কিছু। থাকবো নাকি থাকবো না সেই সিদ্ধান্ত নেওয়ার কয়েক সপ্তাহ বাকি যেটি তৈরি হয়ে আছে। এটা আমার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এবং আমি বুঝতে পারছি এমন একটা বয়সে আছি যেখানে সবকিছু পরিবর্তন হয়ে গেছে, অন্য দরজাগুলো খোলা যা অনেক দিক থেকে খুবই উত্তেজনাপূর্ণ।’

‘এটা ভালোবাসার জন্য নয়, এটা আমার অনুভূতি যেখানে আমি ভাবছি আমি এখানে খেলা চালিয়ে যেতে সক্ষম। যদি ইনজুরি আমাকে সম্মান করে, আগামী দু’বছর নিজেকে বার্সেলোনার শুরুর একাদশে দেখছি।’-যোগ করেন ইনিয়েস্তা।

শতভাগ দেওয়ার সামর্থ্য ফুরিয়ে গেলে নিজে থেকেই বার্সা অধ্যায়ের ইতি টানবেন ইনিয়েস্তা, ‘যদি আমি চলে যায়, এটার কারণ হবে আমি খেলোয়াড় হিসেবে ক্লাবে শতভাগ দিতে পারছি না। এটা সবকিছু নির্বিশেষে একটা কঠিন সিদ্ধান্ত হবে, কিন্তু আমি এ ব্যাপারে খুবই শান্ত এবং এই বছরটা খুবই উপভোগ করছি।’

ইনিয়েস্তার লাইফটাইম চুক্তিতে একটা ধারা রয়েছে যেখানে উল্লেখ করা হয়েছে, বার্সা ছাড়লে কম মর্যাদার কোনো ক্লাবে যোগ দিতে হবে ইনিয়েস্তাকে। যাতে করে বার্সার মুখোমুখি হতে না হয়। যেমনটা জাভি হার্নান্দেজ করেছিলেন কাতারে পাড়ি জমিয়ে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমআরএম

মুক্তির আগে কান চলচ্চিত্র উৎসবে ‘পোড়ামন’
যোগ্য শিক্ষক নিয়োগের দাবিতে আগরতলায় বিক্ষোভ
প্যাকেটে সতর্কবাণী না থাকায় তিন বিড়ি ফ্যাক্টরির জরিমানা
আজারবাইজানের জাদুঘরে কোরআনের ক্ষুদ্রতম পাণ্ডুলিপি
‘আমি হাসিনা দাদুর মতোই প্রধানমন্ত্রী হতে চাই’
সরকার দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়েছে
‘এসিআই’ আগামীর সম্ভাবনার দ্বার
কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি
কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ৩ দালালের দণ্ড
‘গরবা আওয়ামী লীগ’ থেকে দূরে থাকুন: সুজন

Alexa