অবসরের পর রাজনীতির মাঠে রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ফুটবল মাঠে দুর্দান্ত রোনালদিনহো অবসরের পর রাজনীতির মাঠকে বেছে নিলেন। তিনি ইতোমধ্যে নিজ দেশ ব্রাজিলের দল রিপাবলিকান পার্টির (পিআরবি) সদস্যপদ গ্রহন করেছেন।

ক্যারিয়ারের শেষ সময় বাজে অবস্থার মধ্যে যাওয়া বার্সেলোনা ও মিলানের সাবেক মিডফিল্ডার রোনালদিনহো, চলতি বছরের জানুয়ারিতে অবসরের ঘোষণা দেন।

আর সর্বশেষ এক অনুষ্ঠানে পিআরবি নেতাদের সঙ্গে ছবি তুলেন রোনালদিনহো। যেখানে এই দলে অন্তর্ভূক্তির ব্যাপারটি তিনি নিজেই নিশ্চিত করেন।

সেলেকাওদের হয়ে বিশ্বকাপ জয়ী এ তারকা বলেন, ‘দেশের উন্নয়ন এবং আধুনিকায়ন ও ব্রাজিলের জনগনের শান্তি ও সুস্থতার লক্ষ্যে এই দলের অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।’

২০০৫ সালে মার্সেলো সিরভেলার নেতৃত্বে পিআরবি প্রতিষ্ঠিত হয়। এই দলটি আবার দেশটির বৃহৎ ধর্মীয় প্রতিষ্ঠান ‘ইভানগেলিকাল ইউনির্ভাসাল ক্রাচ অব দ্য কিংডম অব গডের’ সঙ্গে যুক্ত। যার প্রতিষ্ঠাতা সিরভেলার চাচা এদির মাসেদো।

ইউনির্ভাসাল ক্রাচ ব্রাজিলের অন্যতম শক্তিশালী ধর্মীয় প্রতিষ্ঠান। যাদের দেশেই রয়েছে ৮ মিলিয়ন সদস্য। আর বিশ্বব্যাপী রয়েছে ১২ মিলিয়ন সদস্য। সিরভেলা ২০১৭ সালে রাজধানী রিও ডি জেনিরোর মেয়র নির্বাচিত হয়েছিলেন।

ব্রাজিলের লোয়র হাউজ অব কংগ্রেসে পিআরবির বর্তমানে ২১ জন সদস্য রয়েছে।

এদিকে ১৯৯৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচ খেলে ৩৩টি গোল করেছেন রোনালদো। আর ২০১৫ সালে সর্বশেষ ক্লাব ফ্লুমিনেনসের হয়ে খেলা এ তারকা ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন বার্সাতে। ২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত ২০৭ ম্যাচে ৯৪টি গোল করেছেন। এখানে থেকেই তিনি বর্ষসেরা ফুটবলারের তকমা জিতেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৮
এমএমএস

মুক্তির আগে কান চলচ্চিত্র উৎসবে ‘পোড়ামন’
যোগ্য শিক্ষক নিয়োগের দাবিতে আগরতলায় বিক্ষোভ
প্যাকেটে সতর্কবাণী না থাকায় তিন বিড়ি ফ্যাক্টরির জরিমানা
আজারবাইজানের জাদুঘরে কোরআনের ক্ষুদ্রতম পাণ্ডুলিপি
‘আমি হাসিনা দাদুর মতোই প্রধানমন্ত্রী হতে চাই’
সরকার দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়েছে
‘এসিআই’ আগামীর সম্ভাবনার দ্বার
কোচিং না করায় ৩২ শিক্ষার্থীকে টিসি
কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ৩ দালালের দণ্ড
‘গরবা আওয়ামী লীগ’ থেকে দূরে থাকুন: সুজন

Alexa