লঙ্কানদের হারিয়ে ভারতের দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে আসরের দ্বিতীয় জয় তুলে নিল ভারত। যদিও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে এই লঙ্কানদের কাছেই হেরে শুরু করেছিল কোহলি-ধোনিহীন ভারত। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে আসরের অন্য দল বাংলাদেশকে হারায় তারা।

বৃষ্টি ও ভেজা আউট ফিল্ডের কারণে ম্যাচটি ১৯ ওভার করে নির্ধারণ হয়। যেখানে ১৯ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান করে লঙ্কানরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ৯ বল বাকি থাকতে জয় তুলে নেয় ভারত।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মানিশ পান্ডে (৪২) ও দিনেশ কার্তিক (৩৯) অপরাজিত ব্যাটে ভর করে জয় পায় টিম ইন্ডয়া।আর ১৫ বলে ২৭ রান করেন সুরেশ রায়না।

লঙ্কান বোলারদের মধ্যে ২টি উইকেট পান আকিলা ধনাঞ্জয়া। আর একটি করে উইকেট দখল করেন নুয়ান প্রদিপ ও জীবন মেন্ডিস।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৫৫ রান করেন শ্রীলঙ্কান ওপেনার কুশাল মেন্ডিস। ৩৮ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৫৫ করে তিনি যুজভেন্দ্র চাহালের বলে আউট হন। তবে ভারতীয় বোলারদের দাপটে অন্য কোনো ব্যাটসম্যানই ইনিংস বড় করতে পারেননি। ২২ রান করেন উপুল থারাঙ্গা। আর ১৯ রান আসে দাসুন শানাকার ব্যাট থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট পান শারদুল ঠাকুর। ২ উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। আর একটি করে উইকেট পান জয়দেব উনাদকাট, চাহাল ও বিজয় শংকর।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এমএমএস  

বগুড়ায় বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩
ভোলায় কারাগারে ৪৫৪ বন্দির ঈদ উদযাপন 
কোরবানির বর্জ্য অপসারণে চলছে চসিকের কার্যক্রম
গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
এবারের ঈদ আমার জন্য একটু বেশি স্পেশাল
সিলেটে লাখো মুসল্লির ঈদের নামাজ আদায়
শোলাকিয়ায় সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত
খাগড়াছড়িতে ঈদের জামাত অনুষ্ঠিত
শিশু হাসপাতালের আঙিনায় ১১ পশু কোরবানি!
হকিতে ওমানের পর কাজাখ বধ