নিষিদ্ধ রাবাদার সিরিজ শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

আচরণ বিধি লঙ্ঘন করায় দুই টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট জয়ের নায়ক এই তরুণকে সিরিজে আর পাচ্ছে না প্রোটিয়ারা।

চার দিনে শেষ হওয়া এই টেস্টে রাবাদার বিপক্ষে দুটি গুরুতর অভিযোগ ওঠে। তিনি অজিদের প্রথম ইনিংসে স্টিভেন স্মিথকে আউট করার পর কাঁধে ধাক্কা মারেন। আর দ্বিতীয় ইনিংসে ডেভিড ওয়ার্নারকে আউট করে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেন।

এ নিয়ে রাবাদা ও আইসিসির মধ্যকার শুনানি হয়। যেখানে প্রথম অভিযোগ অস্বীকার করেন তিনি। তবে শেষ পর্যন্ত দোষী প্রমাণিত হন। ম্যাচ রেফারি জেফ ক্রো এ প্রসঙ্গে বলেন, ‘রাবাদার ইচ্ছে করেই এমনটি করেছে। দুর্ঘটনাবশত এমনটা ঘটেছে, এই দাবির সমর্থনে আমি কোনো প্রমাণ দেখিনি।’

এ আচরণে রাবাদা তিনটি ডিমেরিট পয়েন্ট পান। সঙ্গে তাকে জরিমানা করা হয় ম্যাচ ফির ৫০ শতাংশ। আর নির্ধারিত ২৪ মাসের মধ্যে ৮টি ডিমেরিট পয়েন্ট হওয়ায় সিরিজের শেষ দুটি টেস্টের জন্য নিষিদ্ধ হলেন তিনি।

অন্যদিকে ওয়ার্নারকে খারাপ ইঙ্গিত করায় ম্যাচ ফির আরও ১৫ শতাংশ জরিমানা করা হয় রাবাদাকে। তবে দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এমএমএস

বগুড়ায় বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩
ভোলায় কারাগারে ৪৫৪ বন্দির ঈদ উদযাপন 
কোরবানির বর্জ্য অপসারণে চলছে চসিকের কার্যক্রম
গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
এবারের ঈদ আমার জন্য একটু বেশি স্পেশাল
সিলেটে লাখো মুসল্লির ঈদের নামাজ আদায়
শোলাকিয়ায় সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত
খাগড়াছড়িতে ঈদের জামাত অনুষ্ঠিত
শিশু হাসপাতালের আঙিনায় ১১ পশু কোরবানি!
হকিতে ওমানের পর কাজাখ বধ